Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সউদী আরবে বাংলাদেশী শ্রমিকের মৃত্যু

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ৭:০৩ পিএম | আপডেট : ৭:১৪ পিএম, ২৩ নভেম্বর, ২০২১

প্রায় চার বছর আগে পরিবারের সুখের টার্গেট নিয়ে বৈধ পথে সউদী আরবে পাড়ি জমিয়েছিলেন সুজন মিয়া (৩০)। তিনি সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের প্রতাপপুর গ্রামের আবদুস শহিদের পুত্র।

হাইয়ালুজা (মুচনাবাজার) এলাকায় বসবাস করতেন সুজন। গত রোববার (২১ নভেম্বর) বিকেলে জেদ্দা সাগড়ের পার কর্নেশ এলাকায় সাপ্লাইয়ার একটি কোম্পানীতে ক্যারেঙ্গের উপরে আরোহণ করে কাজ করছিলেন সুজন মিয়া। এসময় ২৮ চাকার একটি লড়ি গাড়ি তার ক্যারেঙ্গকে ধাক্কা দিলে উপর থেকে মাটিতে ছিটকে পড়ে সে গুরুতর আহত হয়। কাজের সুপারভাইজারসহ উপস্থিত লোকজন তাকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে দ্রুত সউদী জার্মানি হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দিবাগত রাত ৩টার দিকে শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

এদিকে, প্রবাসী বাংলাদেশী শ্রমিক সুজন মিয়ার মৃত্যুর খবরে তার বাড়িতে চলছে আহাজারি। পিতা-মাতা, ভাই-বোনসহ পরিবারের সদস্যরা পাগলপারা। তাদের কান্নায় যেন এলাকার বাতাস ভারি হয়ে উঠছে। পাড়া-প্রতিবেশীসহ গ্রামের মানুষও শোকাহত।

নিহতের বড় ভাই শামছুল ইসলাম সুমন জানান, পরিবারের আর্থিক স্বচ্ছলতা দূর করতে চার বছর আগে সউদী আরবে পাড়ি দিয়েছিল সুজন। কাজ করা অবস্থায় ঘাটত লড়ি তাকে ধাক্কা দিয়ে নিচে ফেলে দেয়। আহত অবস্থায় সেখানের একটি হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহতের ছোট ভাই, দুবাই প্রবাসী শহিদুল ইসলাম জানিয়েছেন পবিত্র মক্কা-মদীনার দেশ সউদী আরব। এ পবিত্র মাটিতে তার ভাইকে দাফন করা হবে।

সউদী আরবে অবস্থানরত জগলু হোসাইন তালুকদার জানান, মঙ্গলবার সকালে হাসপাতালের মর্গে লাশ দেখে এসেছেন। গ্রামের রুহেল, স্বপন, মাখন মিয়াসহ অন্যান্য প্রবাসীরা সব ধরণের সহযোগিতা করছেন।

সউদী আরব থেকে রুহেল মিয়া তালুকদার দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লাশ হাসপাতালের মর্গে রয়েছে। পরিবারের লোকজন এখানে দাফনের সম্মতি দিয়েছেন। কাগজপত্রের বিভিন্ন জটিলতাও রয়েছে। এগুলো সংশোধন করে লাশ গ্রহণের পর দাফন সম্পন্ন হবে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশী শ্রমিকের মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ