Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বাংলাদেশকে আরও ১৮ লাখ টিকা দিল যুক্তরাষ্ট্র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ৭:৫১ পিএম | আপডেট : ৭:৫৪ পিএম, ২৩ নভেম্বর, ২০২১

বাংলাদেশকে আরও ১৮ লাখ ডোজ ফাইজারের টিকা দিয়েছে যুক্তরাষ্ট্র। এনিয়ে যুক্তরাষ্ট্রের দেয়া টিকার পরিমাণ দাঁড়িয়েছে ১৬ দশমিক ৮ মিলিয়ন। মঙ্গলবার (২৩ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এসব তথ্য জানিয়েছে ঢাকায় মার্কিন দূতাবাস।

মার্কিন দূতাবাস জানায়, যুক্তরাষ্ট্র বাংলাদেশকে বিনামূল্যে ১ দশমিক ৮ মিলিয়ন ফাইজারের টিকা দিয়েছে। এ নিয়ে বাংলাদেশকে দেয়া টিকার পরিমাণ দাঁড়িয়েছে ১৬ দশমিক ৮ মিলিয়ন। এর বাইরে আরও কয়েক মিলিয়ন টিকা দেবে যুক্তরাষ্ট্র। দূতাবাস জানিয়েছে, তাদের দেশ করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে এখন পর্যন্ত ১২১ মিলিয়ন ডলারের সহায়তা দিয়েছে।

দূতাবাসের বার্তায় আরও উল্লেখ করা হয়, বাংলাদেশের পাশে থাকার জন্য টিকার কোল্ড-চেইন স্টোরেজ, পরিবহন এবং ডেলিভারি সহায়তার পাশাপাশি জীবন রক্ষাকারী টিকা সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ যুক্তরাষ্ট্র।

এর আগে, গত ১০ নভেম্বর মার্কিন পররাষ্ট্রমন্ত্রী (সেক্রেটারি অব স্টেট) অ্যান্টনি ব্লিংকেনের সঞ্চালনায় কোভিড-১৯ বিষয়ে ভার্চুয়ালি এক মন্ত্রী পর্যায়ের বৈঠকে বাংলাদেশকে আরও ১ কোটি ৪০ লাখ ডোজ ফাইজারের টিকা দেয়ার ঘোষণা দিয়েছে। আর গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভ্যাকসিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ