Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

করোনাকালে মৃত্যুবরণকারী ডিএসইসি সদস্যদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ৮:২৯ পিএম

যেসব সাংবাদিক নেতা ও সম্পাদকরা নিজেদের সহকর্মীদের অধিকার রক্ষায় কাজ না করে বিভিন্ন মহলের স্বার্থ রক্ষায় কাজ করেন, বিদেশ সফর করেন, তারা দুনিয়ায় কতদিন বাঁচবেন? আজ আমরা যাদের স্মরণ করছি, আপনাকেও কি সেইরকম মরতে হবে না? এমনই প্রশ্ন তুলেন সাংবাদিক নেতারা। আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে করোনাকালে মৃত্যুবরণ করা সদস্যদের স্মরণে ঢাকা সাব এডিটরস কাউন্সিল আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে এমন প্রশ্ন তুলেন বক্তারা।

বক্তারা বলেন, করোনাকালে আমরা ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের ১৭ জন সদস্যকে হারিয়েছি। যাদের হারিয়েছি তারা প্রত্যেকেই বিভিন্ন সাংবাদিক সংগঠনের সঙ্গে যুক্ত থেকে বিভিন্ন সময়ে আন্দোলন সংগ্রামে সক্রিয় ছিলেন। সাংবাদিকদের অধিকার আদায়ের আন্দোলনে অংশ নিয়েছেন। বাস্তবে তারা অত্যন্ত মেধাবীও ছিলেন। আমরা আজ তাদের স্মরণ করছি। তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। বক্তারা তাদের জীবন থেকে নানা বিষয়ে স্মৃতিচারণও করেন। ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয়ের সঞ্চালনায় আলোচনা পর্বের শুরুতে করোনাকালে মৃত্যুবরণকারী ডিএসইসির ১৭ সদস্যের সংক্ষিপ্ত বায়োগ্রাফি পাঠ করেন সংগঠনের নির্বাহী সদস্য ইনকিলাব সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদ।

স্মরণসভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ, আরেক অংশের সভাপতি এম আব্দুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক সভাপতি কায়কোবাদ মিলন, শাহ মুতাসিম বিল্লাহ, আল মামুন, কে এম শহীদুল ইসলাম, যুগান্তরের বার্তা সম্পাদক হোসেন শহীদ মজনু, সিনিয়র সাংবাদিক তরুণ তপন চক্রবর্তী, খন্দকার জাহাঙ্গীর প্রমুখ। স্মৃতিচারণ করেন কার্যনির্বাহী সদস্য মরহুম আ হ ম ফয়সালের স্ত্রী সালেহা বেগম ও শওকত রেজার বোন শিল্পী। এসময় বক্তাদের আলোচনায় ডিএসইসি’র প্রতিষ্ঠাতা আহবায়ক ইনকিলাব সাংবাদিক হোসেন মাহমুদের কথাও ওঠে আসে।

এ সময় আরো উপস্থিত ছিলেন সহ সভাপতি আনজুমান আরা শিল্পী, সাংগঠনিক সম্পাদক শামসুল আলম সেতু, দপ্তর সম্পাদক মনির আহমাদ জারিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলমগীর কবীর, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক লাবিন রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক তৌফিক অপু, কার্যনির্বাহী সদস্য ফারজানা জবা, আবদুর রহমান খান, মো. সাফায়েত হোসেনসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা ও সদস্যরা। আলোচনা শেষে অনুষ্ঠানে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ডিএসইসির যুগ্ম সাধারণ সম্পাদক জাওহার ইকবাল খান।



 

Show all comments
  • Sanjay Modock ২৩ নভেম্বর, ২০২১, ১০:৫০ পিএম says : 0
    করোনাকালে মৃত্যুবরণকারীর সকলের আত্মার শান্তির জন্য প্রার্থণা করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ