Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে ৬৫ বাসকে প্রায় ৩ লাখ টাকা জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ৮:৩২ পিএম

যাত্রী হয়রানি ও অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে একদিনে ৬৫ বাসকে ২ লাখ ৮৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ঢাকা ও চট্টগ্রামের ১৩টি স্পটে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ১০টি ভ্রাম্যমাণ আদালত আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) সংশ্লিষ্টদের এই জরিমানা করে।

বিআরটিএর এনফোর্সমেন্ট শাখা এই তথ্য নিশ্চিত করে জানিয়েছে, ভ্রাম্যমাণ আদালত ২৩১ ডিজেল চালিত ও ৩৫ সিএনজি চালিত মোট ২৬৬ বাস-মিনিবাস পরিদর্শন ও পরীক্ষা করে। এ সময় বাড়তি ভাড়ার বিষয়টি যাচাই-বাছাই করে দেখেন। এতে ৬৪টি ডিজেল চালিত ও একটি সিএনজিচালিত বাসের বিরুদ্ধে বাড়তি ভাড়া নেওয়ার অপরাধের প্রমাণ পাওয়া যায়। এছাড়া একই অপরাধের পুনরাবৃত্তির কারণে দুটি বাসকে ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে। এছাড়া একজন হেলপারকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, বিআরটিএর পরিচালক (এনফোর্সমেন্ট) মো. সরওয়ার আলম ও উপপরিচালক (এনফোর্সমেন্ট) মো. হেমায়েত উদ্দিন ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা পরিদর্শন করেন। তারা যাত্রীদের সঙ্গে কথা বলেন, তাদের অভিযোগ শোনেন ও সুরাহা করেন। অভিযানের সময় বাস ও মিনিবাস মালিক ও শ্রমিক সংগঠনের প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা

১৬ জানুয়ারি, ২০২২
১০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ