Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নলছিটিতে অপারেশন থিয়েটার চালুর দাবি

নলছিটি (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১২:০৫ এএম

ঝালকাঠির নলছিটি উপজেলার দশ ইউনিয়ন ও পৌরসভার মানুষের স্বাস্থ্যসেবার একমাত্র সরকারি প্রতিষ্ঠান নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার থাকলেও এখন পর্যন্ত এটি চালু করা সম্ভব হয়নি। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বারবার জানানো হলেও কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এছাড়া অপারেশন থিয়েটারের কার্যক্রম চালু করার জন্য অনুমোদিত পদের বেশির ভাগই শূন্য। ফলে ব্যাহত হচ্ছে মা ও শিশুর স্বাস্থ্য সেবা।
অপারেশন থিয়েটার (ওটি) চালুর দাবিতে মানববন্ধন করেছে সচেতন নাগরিক সমাজ। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দা বালি তাইফুর রহমান তূর্য, এফ এইচ রিভান প্রমুখ। বক্তারা বলেন, হাসপাতালে আধুনিক যন্ত্রপাতি থাকার পরেও বিশেষজ্ঞ চিকিৎসকের অভাবে দীর্ঘদিন ধরে ওটি কার্যক্রম বন্ধ রয়েছে। তারা অবিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সরকারের কাছে দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ