Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসায় বিদেশ পাঠানোর দাবি

সাতক্ষীরা ও টাঙ্গাইল আইনজীবী ফোরামের স্মারকলিপি

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১২:০৫ এএম

সাবেক প্রধানমন্ত্রী বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সাতক্ষীরা ও টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে গতকাল মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়। এ বিষয়ে সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনÑ
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, বেগম খালেদা জিয়ার মুক্তি এবং সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সাতক্ষীরা জেলা কমিটির উদ্যোগে স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমানের নিকট স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য এড. এবিএম সেলিম, সিনিয়র এড. সৈয়দ এখলেছার আলী বাচ্চু, আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক এড. আকবর আলী, সাবেক সাংগঠনিক সম্পাদক এড. আব্দুল জলিল (২), এ্যাডঃ কামরুজ্জামান ভুট্টু, এড. আলহাজ নুরুল আমীন, এড. মিজানুর রহমান বাপ্পী, এড. আবু সাইদ রাজা, এড. আলমগীর আশরাফ, এড. জিএম ফিরোজ আহমেদ, এড. রফিকুল ইসলাম খোকন, এড. লুৎফুন্নেছা রুবী প্রমুখ।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, আইনজীবী ফোরাম টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে গতকাল মঙ্গলবার সকালে কোট চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে আইনজীবী ফোরামের নেতাকর্মীরা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ের এনডিসি মো. আব্দুল করিম।
আইনজীবী ফোরামের নেতাকর্মীরা দাবি জানিয়ে বলেন, ৪০১ (১) ধারামতে সরকার যেকোন সময় শর্তহীনভাবে নতুন প্রজ্ঞাপন জারী করে অথবা ফৌজদারী কার্যবিধির ধারা ৪০১ এর ৬ উপধারা মোতাবেক বিশেষ আদেশ দ্বারা বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে পারেন। এই ক্ষেত্রে আইনগত কোন বাধা নেই। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম টাঙ্গাইল জেলা শাখার সভাপতি এড. মো. ওমরাও খান দিপু, এড. মোহাম্মদ সাইদুর রহমান স্বপন, টাঙ্গাইল বার সমিতির সাবেক সভাপতি শফিকুল ইসলাম রিপন, সাবেক সভাপতি আবু তালেব মিয়া, সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শিবলী, এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, এড. মোবারক হোসেনসহ জাতীয়তাবাদী আইনজীব ফোরামের অনান্য নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন