Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ঝিকরগাছায় ভুল প্রশ্নে পরীক্ষা, কেন্দ্র সচিবকে অব্যাহতি

ঝিকরগাছা (যশোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ৯:২৪ পিএম

যশোরের ঝিকরগাছায় বিএম হাই স্কুল কেন্দ্রে নির্ধারিত প্রশ্নপত্রের পরিবর্তে অন্য সেটে পরীক্ষা নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় কেন্দ্র সচিব আব্দুস সামাদকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুব-উল-হক জানান, যারা পরীক্ষা দিয়েছে, তাদের যেন কোনও ক্ষতি না হয় সে বিষয়ে বোর্ড চেয়ারম্যান ও পরীক্ষা নিয়ন্ত্রককে চিঠি দিয়ে অনুরোধ করেছি। পরীক্ষার্থীদের ওপর এর কোনও প্রভাব পড়বে না।

জানা গেছে, আবদুস সামাদ ঝিকরগাছা বি এম হাই স্কুল কেন্দ্রের সচিব ও ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক। ওই কেন্দ্রে রবিবার সকালে ভূগোল ও পরিবেশ বিষয়ের পরীক্ষার্থী ছিল ২৮৪ জন। বিকালে ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ে পরীক্ষা দিয়েছে ৩৪ জন। ওই কেন্দ্রে গুচ্ছ তিন নম্বর সেটের পরিবর্তে এক নম্বর প্রশ্নের সেটে পরীক্ষা নেওয়া হয়। সন্ধ্যায় বিষয়টি জানাজানি হলে রাতে আব্দুস সামাদকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ এস এম জিল্লুর রশীদ জানান, ভুলে প্রশ্নের সেট বদল হয়ে গেছে।

এ বিষয়ে আব্দুস সামাদ জানান, প্রতিদিনের মতো রবিবারও এসএমএস পেয়েছিলাম। কিন্তু সেটা দেখতে ভুল হয়েছে। বি এম হাই স্কুল কেন্দ্রে নতুন সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে লাউজানি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম রেজাকে। এই কেন্দ্রে নতুন ট্যাগ কর্মকর্তার দায়িত্ব পেয়েছেন উপজেলা পল্লী উন্নয়ন অধিদফতরের (পিও) আনিসুজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ