Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মামলা-গ্রেফতার অব্যাহত

পুলিশ-বিএনপি সংঘর্ষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বিএনপির ডাকা বিক্ষোভ সমাবেশে সংঘর্ষের দায়ে দেশের বিভিন্ন স্থানে মামলা দায়ের করা হয়েছে। নামধারী নেতাদের পাশাপাশি অজ্ঞাত আসামি করা হয়েছে এসব মামলায়। এরইমধ্যে অনেককে গ্রেফতার করা হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

খুলনা ব্যুরো জানায়, খুলনায় পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির ৪১ নেতাকর্মীসহ অজ্ঞাত ৩৫০ জনের নামে দু’টি মামলা দায়ের করেছে পুলিশ। গত সোমবার রাতে খুলনা থানার এসআই আলামিন ও এসআই আবু সাদেক বাদী হয়ে এ দু’টি মামলা দায়ের করেন। খুলনা থানার ওসি হাসান আল মামুন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

থানা সূত্র জানায়, অনুমতি ছাড়া বিএনপি নেতারা সমাবেশের জন্য সকাল থেকে সংগঠনের কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। পুলিশ তাদের সেখান থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করলে তারা না সরে পুলিশের ওপর আক্রমণ চালায়। পুলিশও নিজেদের আত্মরক্ষার জন্য তাদের ওপর লাঠিচার্জ এবং টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। এ ঘটনায় পুলিশের ছয় সদস্য আহত হয়। রাতে বিএনপির ৪২ সিনিয়র নেতাকর্মীসহ অজ্ঞাতনামা ৩৫০ জনের নামে পুলিশ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। যার নম্বর ৩৬ ও ৩৭। পুলিশ ঘটনাস্থল থেকে ৭ জনকে গ্রেফতার করে। তাদেরও এ মামলায় আটক দেখানো হয়েছে।

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার সুনিশ্চিত করার দাবিতে মাদারীপুর জেলা প্রশাসকের কাছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ গতকাল স্বারকলিপি প্রদান করেছে। এসময় অ্যাডভোকেট জাফর আলী মিয়া মোস্তফা চিশতী, মিজানুর রহমান, মহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোরে গত সোমবারের পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় ওই দিনই ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতরাতে নাটোর সদর থানা পুলিশের এসআই রফিকুল ইসলাম বাদী হয়ে ১১৬ জনের নাম তালিকাবদ্ধ করে ও সাথে আজ্ঞাতনামা আরো ৪০০ জনের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করে। মামলাটির তদন্তের ভার দেয়া হয়েছে এসআই শফিকুল ইসলামকে। এদিকে এ ঘটনায় জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব রহিম নেওয়াজ, জেলা যুবদল সভাপতি এ, হাই, তালুকদার ডালিমসহ এজাহারর্ভুক্ত ১১ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

ভোলা জেলা সংবাদদাতা জানান, বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ভোলা জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের ফ্রন্ট ডেস্কে এই স্বারকলিপি জমা দেন ভোলা জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাড. মো. সালাউদ্দিন হাওলাদার, সাধারণ সম্পাদক ড. অ্যাড. আমিনুল ইসলাম বাসেত, সাংগঠনিক সম্পাদক অ্যাড. সালাউদ্দিন প্রিন্স প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ