Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে রাজবাড়ীতে মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১০:০৪ পিএম

রাজবাড়ীর আদালতে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে মানবিক বাংলাদেশ সোসাইটির রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার মামলাটি দায়ের করেন। মামলা নম্বর সিআর ৭৭২/২০২১।

মামলার আবেদনে উল্লেখ করা হয়, আসামি একজন মুখোশধারী আওয়ামী লীগের সাবেক নেতা। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ নিয়ে উস্কানিমূলক বক্তব্য প্রদান করে বঙ্গবন্ধু সম্পর্কে প্রপাগাণ্ডা চালিয়ে ইতিহাস বিকৃত করেছেন। এছাড়া শহীদদের সংখ্যা নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছেন। এসব বিষয় উল্লেখ করে ৫০৪ ও ৫০৫ ধারায় মামলার আবেদন করা হয়।

আদালত সূত্রে জানা যায়, রাজবাড়ীর আমলী আদালত-১ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সুমন হোসেনের আদালতে এ মামলাটি দায়ের করা হয়। আদালত মামলাটি আমলে নিয়ে আগামী বছরের ১৩ ফেব্রুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দিয়েছেন। শশী আক্তারের আইনজীবী অ্যাড. মেহেদী হাসান বলেন, গাজীপুরের মেয়রের বিরুদ্ধে মামলার আবেদন করেছিলাম। মহামান্য আদালত মামলাটি আমলে নিয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দিয়েছেন।



 

Show all comments
  • Nazrul ২৪ নভেম্বর, ২০২১, ৪:০০ এএম says : 0
    Akhon uner biroddhay 70/80 mamla haya jabay. .............
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র জাহাঙ্গীর আলম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ