Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাকিস্তান-ভারত দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করুন

দুবাই ক্রিকেট প্রধানের প্রস্তাব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১২:০৬ এএম

দুবাই ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান আবদুল রহমান ফালাকনাজ পাকিস্তান-ভারত দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছেন। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ খেলার প্রায় এক মাস পর তিনি এ প্রস্তাব দিলেন।
অস্ট্রেলিয়ার দাবি অনুযায়ী সদ্য সমাপ্ত টি২০ বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতের শারজাহ, দুবাই এবং আবুধাবি এ তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হয় এবং প্রাথমিক রাউন্ডের কিছু ম্যাচ অনুষ্ঠিত হয় ওমানে।
ফালাকনাজকে খালিজ টাইমস বলেছেন, ‘সবচেয়ে ভালো হবে ভারত-পাকিস্তান ম্যাচ এখানে আয়োজন করা। অনেক বছর আগে যখন শারজাহ ভারত ও পাকিস্তানকে আতিথেয়তা দিত, তখন সেটা ছিল যুদ্ধের মতো। তবে এটি ভাল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি ক্রীড়া যুদ্ধ এবং এটি দুর্দান্ত ছিল’।
রাজনৈতিক উত্তেজনার কারণে পাকিস্তান এবং ভারত ২০১৩ সাল থেকে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ খেলেনি। সেই শেষ বারের মতো সবুজ শার্টরা তিনটি টি-টোয়েন্টি এবং দুটি একদিনের আন্তর্জাতিক খেলার জন্য ভারত সফর করে।
সেই খেলার কথা স্মরণ করে ডিসিসি প্রধান বলেন, ‘আমার মনে আছে [বলিউড অভিনেতা] রাজ কাপুর একবার তার পরিবারের সাথে এসেছিলেন। পুরষ্কারের রাতে তিনি মাইক হাতে নিয়ে বলেছিলেন, ‘শারজাহতে এই ভারত-পাকিস্তান লড়াই হওয়া কতই না দুর্দান্ত। ক্রিকেট মানুষকে একত্রিত করে, ক্রিকেট আমাদেরকে একত্রিত করেছে এবং আমাদের এভাবেই থাকতে দিন’।
‘সুতরাং আমরা যদি ভারতকে বছরে একবার বা দুবার পাকিস্তানের বিরুদ্ধে এখানে এসে খেলতে রাজি করাতে পারি, তাহলে সেটা হবে চমৎকার’।
‘দুবাইয়ে আইপিএল ম্যাচ খেলতে ভারতকে স্বাগত জানাই’
ডিসিসি প্রধান ভবিষ্যতে আরো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ম্যাচ আয়োজনের ইচ্ছা প্রকাশ করেছেন। ফালাকনাজ স্মরণ করেন, ‘২০১৪ সালে নির্বাচনের কারণে তারা যখন আইপিএলকে সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত করেছিল, তখন আমরা তাদের উষ্ণ অভ্যর্থনা জানিয়েছিলাম। এটা সব বিসিসিআই-এর উপর নির্ভর করে যে, তারা কী করতে চায়’।
তিনি বলেন, ‘আমরা তাদের সাথে খুব বন্ধুত্বপূর্ণ। বিসিসিআই ২০১৪ সালে এবং এই বছরে আমাদের সম্ভাবনা দেখেছে। ২০১৪ সালে, তারা ২০টি ম্যাচ খেলেছে। ২০টি ম্যাচের মধ্যে ১৯টির টিকেট সম্পূর্ণ বিক্রি হয়েছে’।
তিনি পরামর্শ দিয়ে বলেন, ‘আমি বিসিসিআইকে তাদের আইপিএল ম্যাচ আয়োজনের জন্য আমন্ত্রণ জানাব। এমনকি যদি এটি আইপিএলের অংশ হয় এখানে শুরু করা এবং ভারতে শেষ করা বা ভারতে শুরু করা এবং দুবাইতে শেষ করা’। সূত্র : ডন অনলাইন।



 

Show all comments
  • পান্নু ২৪ নভেম্বর, ২০২১, ২:১৩ এএম says : 0
    খুব ভালো প্রস্তাব
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান-ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ