Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

হিজবুল্লাহকে সন্ত্রাসী সংগঠন ঘোষণা অস্ট্রেলিয়ার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১১:১৩ এএম

লেবাননে ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহকে আনুষ্ঠানিকভাবে সন্ত্রাসী সংগঠন ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। বুধবার অস্ট্রেলিয়ার শীর্ষ পর্যায়ের একজন নিরাপত্তা কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেছেন।

ক্যানবেরায় অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী কারেন অ্যান্ড্রুস সাংবাদিকদের বলেন, ‘অস্ট্রেলিয়ায় সহিংস উগ্রবাদের স্থান কোনওভাবেই নেই। ধর্মীয় কিংবা মতাদর্শ কোনও কারণই নিরীহ মানুষ হত্যাকে ন্যায্যতা দিতে পারে না।’
অস্ট্রেলিয়া একই সঙ্গে নয়া নাৎসী গ্রুপ ‘দ্য বেজ’কেও সন্ত্রাসী তালিকাভুক্ত করেছে। শ্বেতাঙ্গ আধিপত্যবাদী এই গ্রুপটি ২০১৮ সালে গঠিত হয়।
অস্ট্রেলিয়ায় সন্ত্রাসী তালিকাভুক্ত হওয়ায় দ্য বেজ কিংবা হিজবুল্লাহর সদস্য হওয়া বেআইনি বলে বিবেচিত হবে। যদি কেউ এর সদস্য হিসেবে দোষী সাব্যস্ত হয় তাহলে ২৫ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।
অস্ট্রেলিয়ায় দ্য বেজ এর সদস্য সংখ্যা কত সে বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানান স্বরাষ্ট্রমন্ত্রী কারেন অ্যান্ড্রুস। যুক্তরাষ্ট্রে তৈরি হওয়া দ্য বেজ কানাডা এবং যুক্তরাজ্যেও সন্ত্রাসী তালিকাভুক্ত সংগঠন। সূত্র : রয়টার্স।



 

Show all comments
  • Akhter Hossain Raju ২৪ নভেম্বর, ২০২১, ১২:৪১ পিএম says : 0
    নিরীহ মানুষ হত্যা করেছে হিজবুল্লাহ না ইজরাইল ? এরা হল আমেরিকার দালাল
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ