Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

পাওনা পরিশোধের দাবিতে খুলনায় বেসরকারি পাটকল শ্রমিকদের অনশন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ৩:৫৫ পিএম

খুলনার বেসরকারি মহসেন জুট মিল শ্রমিক কর্মচারীদের চুড়ান্ত বকেয়া পাওনা চলতি মাসের মধ্যে এককালিন পরিশোধ, জুট মিল চালু করাসহ ৬ দফা দাবিতে অনশন কর্মসূচি পালিত হয়েছে। বেসরকারী পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশন ও মহসেন জুট মিলের সাধারণ শ্রমিক কর্মচারীদের উদ্যোগে আজ বুধবার সকাল ১০ টায় মহসেন মিলের প্রধান ফটকের সামনে এ অনশন কর্মসূচি পালন করে সাধারণ শ্রমিক কর্মচারীরা।

বেসরকারী পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও সংগঠনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় অনশন কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা তাঁতী লীগের সদস্য সচিব কাজী আজাদুর রহমান হিরোক।
অনশন কর্মসূচিতে শ্রমিক নেতৃবৃন্দ বলেন, বকেয়া পরিশোধের ব্যাপারে কোন তালবাহানা করা হলে ও শ্রমিকদের দাবী পুরণ না করা হলে ২৬ শে নভেম্বর শুক্রবার শিরোমনি শহিদ মিনার চত্তরে শ্রমিক জনসভা থেকে রাজপথ , রেলপথ অবরোধ সহ কঠিন কর্মসূচী ঘোষণা করা হবে ।
অনশন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন বেসরকারী পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, সংগঠনের সহ সভাপতি আফিল জুট মিল মজদুর ইউনিয়নের শ্রমিক নেতা কাবিল হোসেন, নিজামউদ্দিন, মহসেন জুট মিলের শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা ক্বারী আসহাফ উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দীন, আমির মুন্সি, জুট স্পিনার্স মিলের শ্রমিক নেতা মোঃ আলাউদ্দিন, কেসমত, জাহাঙ্গির হোসেন, আবু তালেব, সবুর, আলম, মোঃ মুজিবর, আঃ রশিদ, মোঃ আলা, হাছান, আতাউর, বাবুল, ,সাংবাদিক মিহির রঞ্জন বিশ্বাস, সোনালী জুট মিল শ্রমিক নেতা লিয়াকত মুন্সি, মোঃ বাবুল খান, লুৎফর রহমান, বাবলু প্রমুখ। বেলা ১ টায় প্রধান অতিথি খুলনা জেলা তাঁতী লীগের সদস্য সচিব কাজী আজাদুর রহমান হিরোক শরবত পান করিয়ে শ্রমিকদের অনশন ভঙ্গ করান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনশন

১২ মার্চ, ২০২২
২৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ