Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ইসরায়েলি বিমান হামলায় সিরিয়ায় দুইজনের প্রানহানী, আহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ৩:৫৮ পিএম

সিরিয়ায় ইসরায়েলি বিমান হামলায় দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৭ জন। বুধবার (২৪ নভেম্বর) সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এই তথ্য জানিয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।
যদিও সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা হোমস শহরের ওপরে চালানো এই হামলা ব্যর্থ করে দেওয়ার প্রচেষ্টা চালায়।
সিরিয়ার রাষ্ট্রীয় বার্তাসংস্থা সানা জানিয়েছে, ‘দেশের মধ্যাঞ্চলে বিভিন্ন লক্ষ্যবস্তুতে ইসরায়েলি বিমান হামলার ঘটনা ঘটেছে এবং (সিরিয়ার) আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সেটির জবাব দিয়েছে।’
আলজাজিরা জানিয়েছে, ইসরায়েলি এই বিমান হামলায় দুইজন নিহত হয়েছেন। নিহত দু’জনই বেসামরিক নাগরিক। এছাড়া আরও ৭ জন মারাত্মকভাবে আহত হয়েছে। সর্বশেষ এই হামলায় সিরিয়ার ৬ সরকারি সেনাও আহত হয়েছেন বলেও জানিয়েছে বার্তাসংস্থা সানা।
সিরিয়ার অজ্ঞাত এক সামরিক কর্মকর্তা জানিয়েছেন, স্থানীয় সময় রাত ১টা ২৬ মিনিটে ইসরায়েলি যুদ্ধবিমান থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। ইসরায়েলি যুদ্ধবিমানগুলো এসময় পার্শ্ববর্তী দেশ লেবাননের আকাশসীমায় ছিল।
ইসরায়েল অবশ্য তাৎক্ষণিকভাবে এই হামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি। অবশ্য ইহুদি এই দেশটি বরাবরই এই ধরনের হামলার বিষয়ে প্রকাশ্যে কোনো মন্তব্য করে না। এছাড়া গত কয়েক বছরে সিরিয়ায় এ ধরনের শত শত হামলা চালিয়েছে ইসরায়েল। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৬ জানুয়ারি, ২০২২
২৪ জানুয়ারি, ২০২২
২৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ