Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

স্বামীকে নিয়ে অর্থ সংগ্রহে নামলেন মালালা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ৪:১৩ পিএম

নোবেল শান্তি পুরস্কার বিজয়ী পাকিস্তানি নারী অধিকারকর্মী মালালা ইউসুফজাইয়ের বিয়ের খবরটি বিশ্বব্যাপি সংবাদমাধ্যমেই ছিল এক বড় ঘটনা। এর পর আবারও ফের আলোচনায় আসলেন তিনি। এবার স্বামী আসার মালিককে নিয়ে তহবিল সংগ্রহের কাজ শুরু করেছেন মালালা।

চলতি মাসের শুরুতে বিয়ে করার পর দ্বিতীয়বারের মতো প্রকাশ্যে এলেন মালালা। এর আগে ৯ নভেম্বর লন্ডনে আসার মালিকের সঙ্গে মালালার বিয়ে হয়। বিয়ের পর প্রথমবার লন্ডনে একটি ক্যাফেটেরিয়ায় এই নবদম্পতিকে বিয়ে উদ্‌যাপন করতে দেখা যায়। গত সোমবার দাতব্য কাজে তহবিল সংগ্রহের জন্য দ্বিতীয়বার জনসম্মুখে দেখা গেল তাদের। গত সোমবার যুক্তরাজ্যের লন্ডনে সন্ধ্যায় ব্রিটিশ গীতিকার অ্যান্ড্রু লয়েড ওয়েবারের সিনড্রেলা নামের একটি সংগীত আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে এই নবদম্পতিকে দেখা যায়।

মালালা এবং অ্যান্ড্রু লয়েড ওয়েবার নারী ও শরণার্থী মেয়ে শিশুদের জন্য তহবিল সংগ্রহের লক্ষ্যে সমন্বিতভাবে এই সংগীত আয়োজন করেন। এই আয়োজন থেকে আসা অর্থ মালালা ইউসুফজাইয়ের প্রতিষ্ঠিত আন্তর্জাতিক অলাভজনক সংস্থা মালালা ফান্ডে দেওয়া হবে। এই ফান্ডটি বিশ্বজুড়ে মেয়েদের শিক্ষা নিয়ে কাজ করে থাকে।

এই অনুষ্ঠানের পর গতকাল মঙ্গলবার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট করেন আসার মালিক। সেখানে মালালা ও আসারের পাশে ওয়েবার দম্পতিকেও দেখা যায়। ওই টুইট বার্তায় আসার মালিক লিখেছেন, ‘অ্যান্ড্রু লয়েড ওয়েবারকে সিন্ড্রেলা হিসেবে দেখা, এটা ছিল দারুণ এক অভিজ্ঞতা। অভিনেতাদের শক্তি, বিস্ময়কর সংগীত ও মঞ্চসজ্জা—সবকিছু ছিল অসাধারণ।’ ওয়েবার সেটি পুনরায় টুইট করেছেন। এতে তিনি লিখেছেন, ‘আপনাকে (আসার মালিক) অনেক ধন্যবাদ। আপনাদের দুজনকে স্বাগত জানানোটা আনন্দের। এটি ছিল এক অসাধারণ সন্ধ্যা।’ জিও টিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন