Inqilab Logo

রোববার, ১৬ জানুয়ারী ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দেশে করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ৩১২

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ৪:৪৫ পিএম | আপডেট : ৬:২৯ পিএম, ২৪ নভেম্বর, ২০২১

করোনাভাইরাসে ‍(কোভিড-১৯) আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১ জন পুরুষ ও ৩ জন নারী। তাদের সবাই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৬১ জনে।

একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৩১২ জন। এ নিয়ে দেশে শনাক্তকৃত মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৭৪ হাজার ৯৪৮ জনে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৪৯ শতাংশ। বুধবার (২৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৩৬টি ল্যাবরেটরিতে ২০ হাজার ৭৭০টি নমুনা সংগ্রহ ও ২১ হাজার ২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ায় ১ কোটি ৭ লাখ ৮৩ হাজার ৯৮১টিতে। মোট নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৬১ শতাংশ।

দেশে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯৬১ জনের। তাদের মধ্যে পুরুষ ১৭ হাজার ৮৯৬ জন ও নারী ১০ হাজার ৬৫ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃত ৩ জনের সবাই ষাটোর্ধ্ব। তাদের বাড়ি চট্টগ্রাম, রাজশাহী এবং খুলনা বিভাগে। গত ২৪ ঘণ্টায় আরও ৩৩৮ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৩৯ হাজার ১৯৩ জনে। সুস্থতার হার ৯৭ দশমিক ৭২ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

১৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ