Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

পাবিপ্রবিতে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ২৩ ডিসেম্বর

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ভর্তির আবেদন অনলাইনে ২৫ অক্টোবর থেকে শুরু হয়ে ২৪ নভেম্বর পর্যন্ত চলবে। ৫ টি অনুষদের অধীনে ২০ টি বিভাগে মোট ৮৮০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অধীনে ইলেকট্রিক্যাল এন্ড ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ। বিজ্ঞান অনুষদের অধীনে গণিত, পদার্থ, ফার্মেসি, রসায়ন ও পরিসংখ্যান বিভাগ। বিজনেস স্টাডিজ অনুষদে ব্যবসায় প্রশাসন বিভাগ। মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে অর্থনীতি, বাংলা, সমাজকর্ম, ইংরেজি, ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ ও লোকপ্রশাসন বিভাগ। জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের অধীনে ভূগোল ও পরিবেশ বিভাগ অন্তর্ভুক্ত।
৩টি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঈ ইউনিট সকাল ৯.৩০ থেকে ১০.৩০ পর্যন্ত, ই ইউনিট সকাল ১১.৩০ থেকে ১২.৩০ পর্যন্ত, অ১ ইউনিট বিকাল ৩.৩০ থেকে ৪.৩০, অ২ ইউনিট বিকাল ৩.৩০ থেকে ৫ টা পর্যন্ত। ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্যাবলী িি.িঢ়ঁংঃ.ধপ.নফ এবং ঢ়ঁংঃ.পষড়ঁফড়হবনফ.পড়স ওয়েবসাইটে পাওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবিপ্রবিতে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ২৩ ডিসেম্বর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ