Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পল্লী বিদ্যুতের কর্মী ছাঁটাই বন্ধে লিগ্যাল নোটিশ

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পল্লী বিদ্য্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জারদেরকে চাকুরী থেকে ছাঁটাই বন্ধের এবং তাদের চাকুরী নিয়মিত করার আবেদন জানিয়ে তিন সচিবসহ সংশ্লিষ্টদের বরাবর লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিমেকার্টের আইনজীবী মোহাম্মদ ফারুক হোসেন। গতকাল বৃহস্পতিবার মুন্সিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির চাকুরিচ্যুত মিটার রিডার কর্মী মো. ইয়াসিন ও মুনসুরের পক্ষে এ নোটিশটি পাঠানো হয়। অর্থ সচিব, জনপ্রশাসন সচিব, বিদ্যুৎ ও জালানী মন্ত্রণালয়ের সচিব ও পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানকে আগামী সাতদিনের মধ্যে এ নোটিশের জবাব দিতে বলা হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে জবাব না পেলে পরবর্তী আইনী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানানো হয়েছে।
পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জার পদে কর্মরত প্রায় ২২ হাজার কর্মী কাজ করছেন। ইতোমধ্যে প্রায় ২ হাজার কর্মীকে ছাঁটাই করেছে প্রতিষ্ঠানটি। ছাঁটায়ের খবরটি জানিয়েছেন লিগ্যাল নোটিশ দাতা মো. ইয়াসিন হোসেন। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের এ সিদ্ধান্ত স্থগিত করতে চাকুরীচ্যুত কর্মীরা বোর্ডেও চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট জায়গায় স্বারকলিপি পাঠিয়েছেন। যে বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন আকারে প্রকাশ করা হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে ওই আইনজীবী ফারুক হোসেন সাংবাদিকদের বলেন, ২২ হাজার লোকের চাকুরী ছাঁটাই করা হলে তাদের পরিবার পরিজন পথে বসে যাবে। তাদের ছেলেমেয়েদের লেখা পড়া বন্ধ হয় যাবে। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী ঘরে ঘরে বিদ্যুৎ দেয়ার ঘোষণা দিয়েছেন। অথচ পল্লী বিদ্যুৎ কর্মচারীদের চাকুরীচ্যুত করা হচ্ছে। তাই দুইজন কর্মীর পক্ষে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পল্লী বিদ্যুতের কর্মী ছাঁটাই বন্ধে লিগ্যাল নোটিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ