Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মাদারীপুরে নির্বাচনী প্রচারনা কালে বোমা বিস্ফোরণ: মাইক ভ্যান ভাংচুর

মাদারীপুর থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ৬:১৮ পিএম

গত মঙ্গলবার সন্ধ্যায় মাদারীপুর সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নেরর বাংলাবাজার কাঠেরপুল এলাকায় নির্বাচনী প্রচারানা চলাকালে বোমা বিস্ফোরনের ঘটনা ঘটে।এতে এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। তবে কেউ হতাহত হয়নি।চেয়ারম্যানপদ প্রার্থী এজাজুর রহমান আকনের নিবাচর্নী প্রচারে থাকা ভ্যানচালক পালিয়ে রক্ষা পেলেও প্রচারনার কাজে ব্যবহৃত মাইক ও ভ্যান গাড়ি ভেঙ্গে দুমরে মুচরে গেছে। এ ঘটনায় কালিকাপুর ইউনিয়নের চেয়ারম্যানপদ প্রার্থী এজাজুর রহমান আকন (বর্তমান চেয়াম্যান) প্রতিদন্দী প্রার্থী আবু তালেব বেপারীর বিরুদ্ধে পরস্পর অভিযোগ এনেছে।
কালিকাপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী এজাজুর রহমান আকন (বর্তমান চেয়াম্যান) প্রতিদন্দী প্রার্থী আবু তালেব বেপারীর বিরুদ্ধে অভিযোগ করেন,মঙ্গলবার কাঠেরপুল এলাকায় এজাজুর রহমান আকনের নির্ধারিত ঘোড়া প্রতিকের নির্বাচনী প্রচারনা মাইকিং চলছিলো। এ সময় ১০ থেকে ১৫ জন লোক এসে মাইক ও ভ্যান গাড়িকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ করে। এতে ভ্যান চালক প্রানে বেঁচে গেলেও, ভ্যান ও মাইক ধুমরে মুচকে যায়। এ ঘটনায় নির্বাচনের দিন ভোট কেন্দ্র দখলসহ সহিংসতার আশংকা করছেন তিনি।
অপরদিকে প্রতিদন্দী প্রার্থী আবু তালেব বেপারী (আনারস প্রতীক) অভিযোগ অস্বীকার করে পাল্টা অভিযোগ করে বলেন, জনবিচ্ছিন্ন প্রতিদ্বন্দি প্রার্থী নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে তার কর্মী-সমর্থকদের দিয়ে এ ঘটনা ঘটিয়ে মিথ্যা অভিযোগে ফাঁসানোর চেষ্টা করছেন। আমার লোকদেরকে বিভিন্নভাবে ভয় ভীতি দেখাচ্ছে এবং রাতের আধারে আমাদের পোস্টার ব্যানার তারা ছিড়ে ফেলেছে। তারা নিজেরাই বোমাবাজী করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করছেন।
মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিঞা বলেন, নির্বাচনের প্রচারণার মাইক ও ভ্যানকে কেন্দ্র করে কে বা কারা বোমা বিস্ফোরণ করেছে। সংঘর্ষের খবর পেয়েই পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা গ্রহন করবো।
জানতে চাইলে মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো.মনিরুজ্জামান বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আমরা সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবো। কোথাও কোন অপ্রিকর ঘটনা ঘটলে, লিখিত অভিযোগ পেলে আমরা ব্যবস্থা গ্রহন করবো। উল্লেখ্য আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে মাদারীপুর সদর উপজেলার ১৪টি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনী

২৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন