Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

গাজীপুর মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক পদে দৌড়ঝাঁপ

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ৬:৫০ পিএম

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে মেয়র জাহাঙ্গীর আলম বহিষ্কার হওয়ার পর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ নিয়ে দৌড়ঝাঁপ শুরু হয়েছে। নিয়ম অনুযায়ী এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদকের এই দায়িত্ব পাওয়ার কথা রয়েছে। তবে দলীয় একটি মহল প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডলকে অসুস্থ ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনে অপারগ বলে প্রচার করে ফায়দা হাসিলের অপচেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে।

আতাউল্লাহ মন্ডল বলেন, আমি অসুস্থ এটা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এমনকি বিগত কয়েক বছরে কোন হাসপাতালে ভর্তি হবার রেকর্ড আমার নেই। আমি নিয়মিত দলীয় কর্মকান্ড ও নানা সামাজিক কার্যক্রমে জড়িত রয়েছি। অথচ একটি শ্রেণী আমার বিরুদ্ধে মিথ্যা গুজব ছড়ানো হচ্ছে। দায়িত্ব পালনের জন্য শারীরিক-মানসিকভাবে আমি পুরোপুরি প্রস্তুত আছি। আওয়ামীলীগ এবং দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দায়িত্ব দিলে, নিষ্ঠার সাথে কাজ করে যেতে প্রস্তুত রয়েছি।

জানা গেছে, গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদ নিয়ে শুরু হয়েছে দৌড়ঝাঁপ। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসাবে গঠনতন্ত্র অনুযায়ী এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক পদ আতাউল্লাহ মন্ডলের পাওয়ার কথা। তিনি দীর্ঘ তিন দশক ধরে ছাত্রলীগের বিভিন্ন দায়িত্ব ও গাজীপুর সদর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। রাজনৈতিক ত্যাগ ও বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র বিবেচনায় নিলে গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব আতাউল্লাহ মন্ডলের হাতেই অর্পিত হবার কথা। কিন্তু তিনি ছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি এবং এস এম মোকসেদ আলম যাতে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান, সেজন্য তাদের কর্মী-সমর্থকরা নানা তৎপরতা চালিয়ে যাচ্ছেন। গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম দলের মহানগর শাখার সাধারণ সম্পাদক থেকে বহিষ্কার হওয়ার পর পদটিতে শূন্যতা দেখা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ