Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সোহরাওয়ার্দী উদ্যানে মিছিল সমাবেশ বন্ধে লিগ্যাল নোটিশ

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর ঐতিহ্যবাহী সোহরাওয়ার্দী উদ্যানে মিছিল, মিটিং, মাইকে শব্দ দূষণ এবং যে কোনো ধরনের সমাবেশ বন্ধ ঘোষণার জন্য স্বরাষ্ট্র সচিবসহ সংশ্লিষ্টদের বরাবর লিগ্যাল নোটিশ পাঠিয়েছে সুপ্রিমকোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ। গতকাল বৃহস্পতিবার ডাকযোগে জনস্বার্থে নোটিশ পাঠিয়েছেন বলে ওই আইনজীবী সাংবাদিকদের জানিয়েছেন। এতে বলা হয়, নোটিশ পাওয়ার পর অবিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থ্যা গ্রহণ না করলে হাইকোর্টে রিট আবেদন করা হবে। নোটিশটি স্বরাষ্ট্র সচিব, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র, সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার, পুলিশের মহাপরিচালক (আইজিপি) ও পুলিশ কমিশনারকে পাঠানো হয়। এ বিষয়ে জানতে চাইলে নোটিশ প্রেরণকারী আইনজীবী ইনকিলাবকে বলেন, জনসাধারণের চলাচলে বিঘœ ঘটিয়ে এবং যানজট সৃষ্টি করে ঐতিহ্যবাহী এ সোহরাওয়ার্দী উদ্যানে মিছিল-মিটিং করা সংবিধানের ১১২ অনুচ্ছেদের পরিপন্থী বলে দাবি করেন এবং নোটিশ পাঠানোর স্বপক্ষে তিনি আরো অনেকগুলো যুক্তি তুলে ধরেছেন। এছাড়াও তিনি বলেন, সুপ্রিমকোর্ট এলাকায় পাশের এলাকায় এমন মিছিল-মিটিং এবং শব্দ দূষণের বিচারিক কার্যের বিঘœ সৃষ্টি হয়।
প্রসঙ্গত, আগামীকাল ২২ ও ২৩ অক্টোবর ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন। সম্মেলনের দুদিন সোহরাওয়ার্দী উদ্যানের সামনের প্রধান সড়কে যান চলাচল বন্ধ থাকবে, নিয়ন্ত্রণ করা হবে ঢাকার আরো বেশ কয়েকটি সড়কে যান চলাচল। সম্মেলনে নিরাপত্তার অংশ হিসেবে এসব ব্যবস্থা নেয়া হচ্ছে বলে মহানগর পুলিশ কমিশনার জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোহরাওয়ার্দী উদ্যানে মিছিল সমাবেশ বন্ধে লিগ্যাল নোটিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ