Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

টাটা মটরস বাংলাদেশে নিয়ে এলো নতুন গোল্ড স্ট্যান্ডার্ড সম্পন্ন ১৬ টনের মাঝারি ধরনের বাণিজ্যিক গাড়ি

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ৭:২৪ পিএম

টাটা মটরস এবং এর একমাত্র ডিস্ট্রিবিউটর নিটল মটরস বাংলাদেশের বাজারে নিয়ে এলো নতুন গোল্ড স্ট্যান্ডার্ড সম্পন্ন ১৬ টনের মাঝারি ধরনের বাণিজ্যিক গাড়ি। এলপিটি ১৬১৫ গোল্ড দু'টি আলাদা হুইলবেস অপশনে পাওয়া যাবে - ৪৮০০মি.মি এবং ৫২০০মি.মি- শক্তিশালী ও নির্ভরযোগ্য যন্ত্রাংশে তৈরি LPT 1615 GOLD রকমারি পণ্য পরিবহনে ব্যবহার করা যাবে। এই গাড়ির এমন কিছু শক্তিশালী বৈশিষ্ট্য রয়েছে যা ভারী ও অধিক পণ্য পরিবহনে ব্যবসায়ীদের জন্য হবে একটি আদর্শ ট্রাক। এলপিটি ১৬১৫ গোল্ড দেবে পাওয়ার প্যাকড পারফরম্যান্স এবং অধিক আয়ের সুযোগ, সাথে আছে নিরাপদ ও আরামদায়ক ড্রাইভিং এর অভিজ্ঞতা। তাছাড়া আমাদের রয়েছে দেশের সবচেয়ে বড় সেলস, সার্ভিস ও স্পেয়ার পার্টস নেটওয়ার্ক, যার সুবিধাগুলো নতুন এই ট্রাকের জন্য প্রযোজ্য থাকবে।

গাড়িটির উল্লেখযোগ্য বৈশিষ্ট্য-

☞ এতে রয়েছে শক্তিশালী ফ্রেম, পরীক্ষিত ও নির্ভরযোগ্য কামিন্স ইঞ্জিন, টাটা GBS 600 গিয়ারবক্স, মজবুত রেয়ার এক্সেল যুক্ত অধিক শক্তির সাসপেনশন।

☞ আমাদের সেই সকল সম্মানিত গ্রাহকদের নিত্যনতুন প্রয়োজনের কথা বিবেচনায় রেখে এলপিটি ১৬১৫ গোল্ড এর ডিজাইন করা হয়েছে, যারা চাচ্ছেন বেশি আয় করতে, যারা স্বল্প খরচে একটি ভালো পারফরম্যান্সের গাড়ির মালিক হতে চান, যা ভালো উপার্জনের পথ দেখাবে।

☞ এলপিটি ১৬১৫ গোল্ড ট্রাকটি স্থানীয়ভাবে বাংলাদেশের নিটা (টাটা মটরস এবং নিটল মটরসের একটি যৌথ উদ্যোগ) প্ল্যান্টে এসেম্বল করা হয়েছে। এটি সিমেন্ট, স্টিল এর মত হেভিডিউটি এপ্লিকেশন এবং কাভার্ড ভ্যান ব্যবস্থায় অনেক বেশি পণ্য পরিবহনের জন্য একটি উপযুক্ত গাড়ি।

☞ ট্রাকটি এমনভাবে তৈরি করা হয়েছে, যাতে এই শ্রেণীর যে কোন গাড়ির চেয়ে কম খরচে মালিক হওয়া সম্ভব। আছে অনেক বেশি জ্বালানি সাশ্রয়ী পাওয়ার ট্রেইন এবং স্বল্প রক্ষণাবেক্ষণ খরচ ব্যবস্থা।

স্থানীয়ভাবে দেশের নিটা (টাটা মটরস এবং নিটল মটরসের একটি যৌথ উদ্যোগ) প্ল্যান্টে এসেম্বল করা এলপিটি ১৬১৫ গোল্ড বাংলাদেশের উদীয়মান অর্থনীতির গতি বৃদ্ধি করবে। এই ট্রাকের গুরুত্বপূর্ণ কিছু বৈশিষ্ট্য যেমন- ১৪৫ হর্স পাওয়ার এবং ৫০০ এন.এম টর্ক এর কামিন্স ৬বিটি ইঞ্জিন, দু'টি হুইলবেস অপশনের লেডার টাইপ দৃঢ় চেসিস এটিকে পরিবহন ব্যবসার জন্য একটি উপযুক্ত গাড়িতে পরিনত করেছে। টাটা জিবিএস ৬০০ গিয়ারবক্স যুক্ত নির্ভরযোগ্য কামিন্স ইঞ্জিনের এলপিটি ১৬১৫ গোল্ড অধিক মুনাফা অর্জনের দরজা খুলে দেয় এবং কমিয়ে দেয় সার্বিক অপারেটিং খরচ। পাশাপাশি এই গাড়ির ফ্যাক্টরিতে সংযোজিত রেডিয়াল টায়ার, শক্তিশালী সাসপেনশন এবং রেয়ার এক্সেল (আরএ ১১০) বাংলাদেশের ড্রাইভিং কন্ডিশনের জন্য খুবই উপযোগী।

অনুষ্ঠান উপলক্ষ্যে জনাব অনুরাগ মেহেরোত্রা (ভাইস প্রেসিডেন্ট, ইন্টারন্যাশনাল বিজনেস ও স্ট্র্যাটেজি, সিভিবিইউ, টাটা মটরস লিমিটেড) বলেন, বাংলাদেশের বাণিজ্যিক গাড়ির জগতে মার্কেট লিডার হিসেবে আমরা এদেশের ক্রেতাদের ক্রমবর্ধমান চাহিদা পূরণে আমরা যুগোপযোগী পণ্য ও সেবা নিয়ে আসছি। অধিক শক্তির ফ্রেম,পরীক্ষিত কামিন্স ইঞ্জিন, উন্নত সাসপেনশন নিয়ে টাটা এলপিটি ১৬১৫ গোল্ড দেবে নির্ভরযোগ্য ও সন্তোষজনক পারফর্মেন্স এবং অধিক মুনাফা। এলপিটি ১৬১৫ গোল্ড এর বৈশিষ্ট্যগুলো এমনভাবে সমন্বয় করা হয়েছে, যাতে বেশি মুনাফা ও কম রক্ষণাবেক্ষণ খরচের বিষয়টি নিশ্চিত হয়। আমরা নিশ্চিত যে, বরাবরের মতই নিটল মটরস অত্যন্ত নিষ্ঠার সাথে তার সেলস, ফাইন্যান্স ও বিক্রয়োত্তর সেবার সুবিধাগুলো নতুন মডেলের এই গাড়ির জন্যও অব্যাহত রাখবে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই সেগমেন্টের গ্রাহকরা নতুন টাটা এলপিটি ১৬১৫ গোল্ডকে পছন্দ করবেন, কারণ এটি তাদেরকে "গোল্ড ওনারশিপ" এর অভিজ্ঞতা প্রদান করবে এবং এটি টাটা মটরসের অধিক কার্যকরী ও নির্ভরযোগ্য পণ্যের মাধ্যমে গ্রাহক সন্তুষ্টি অর্জনের বিষয়টিকে নিশ্চিত করবে।

নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান জনাব আব্দুল মাতলুব আহমাদ বলেন, এখন পর্যন্ত আমাদের সাফল্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হলো দৈশিক অভিজ্ঞতার সাথে শক্তিশালী ডিলার নেটওয়ার্ক এর সংযোজন। এই নেটওয়ার্ক গড়ে উঠেছে ১৫১টি সেলস ও সার্ভিস সেন্টার এবং ৭০০ এর অধিক পার্টস আউটলেট নিয়ে, যাকে আরও বিস্তৃত করতে আমরা বদ্ধপরিকর। আমরা আত্নবিশ্বাসী যে,এলপিটি ১৬১৫ গোল্ড এদেশের মাঝারি ধরনের ট্রাকের জগতে গুরুত্বপূর্ণ প্রভাব এবং এটি হবে ১৬ টন ট্রাকের ক্ষেত্রে ক্রেতাদের সবচেয়ে পছন্দের গাড়ি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ