Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে নির্বাচনী প্রচারণাকালে বোমা বিস্ফোরণ

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

মাদারীপুর সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নের বাংলাবাজার কাঠেরপুল এলাকায় নির্বাচনী প্রচারাণাকালে বোমা বিস্ফোরণের হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে কেউ হতাহত হয়নি। চেয়ারম্যানপদ প্রার্থী এজাজুর রহমান আকনের নিবাচর্নী প্রচারে থাকা ভ্যানচালক পালিয়ে রক্ষা পেলেও প্রচারণার কাজে ব্যবহৃত মাইক ও ভ্যান গাড়ি ভেঙ্গে দুমরে মুচরে গেছে। এ ঘটনায় কালিকাপুর ইউনিয়নের চেয়ারম্যানপদ প্রার্থী এজাজুর রহমান আকন (বর্তমান চেয়াম্যান) প্রতিদ্বন্দী প্রার্থী আবু তালেব বেপারীর বিরুদ্ধে পরস্পর অভিযোগ এনেছে।

কালিকাপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী এজাজুর রহমান আকন (বর্তমান চেয়াম্যান) প্রতিদ্বন্দী প্রার্থী আবু তালেব বেপারীর বিরুদ্ধে অভিযোগ করেন, গত মঙ্গলবার কাঠেরপুল এলাকায় এজাজুর রহমান আকনের নির্ধারিত ঘোড়া প্রতিকের নির্বাচনী প্রচারণা মাইকিং চলছিলো। এ সময় ১০ থেকে ১৫ জন লোক এসে মাইক ও ভ্যান গাড়িকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ করে। এতে ভ্যানচালক প্রানে বেঁচে গেলেও, ভ্যান ও মাইক ধুমরে মুচকে যায়। এ ঘটনায় নির্বাচনের দিন ভোট কেন্দ্র দখলসহ সহিংসতার আশঙ্কা করছেন তিনি। অপরদিকে প্রতিদ্বন্দী প্রার্থী আবু তালেব বেপারী (আনারস প্রতীক) অভিযোগ অস্বীকার করে পাল্টা অভিযোগ করে বলেন, জনবিচ্ছিন্ন প্রতিদ্বন্দী প্রার্থী নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে তার কর্মী-সমর্থকদের দিয়ে এ ঘটনা ঘটিয়ে মিথ্যা অভিযোগে ফাঁসানোর চেষ্টা করছেন। আমার লোকদেরকে বিভিন্নভাবে ভয়-ভীতি দেখাচ্ছে এবং রাতের আধারে আমাদের পোস্টার ব্যানার তারা ছিঁড়ে ফেলেছে। তারা নিজেরাই বোমাবাজী করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করছেন।
মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিঞা জানান, নির্বাচনের প্রচারণার মাইক ও ভ্যানকে কেন্দ্র করে কে বা কারা বোমা বিস্ফোরণ করেছে। সংঘর্ষের খবর পেয়েই পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আমরা সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবো। কোথাও কোনো অপ্রিকর ঘটনা ঘটলে, লিখিত অভিযোগ পেলে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোমা বিস্ফোরণ

২০ সেপ্টেম্বর, ২০২১
১৭ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ