Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

১৬ ডিসেম্বর হচ্ছে না ভারত-পাকিস্তান ম্যাচ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ৯:১১ পিএম

এশিয়ান চ্যাম্পিয়নশিন্স ট্রফি হকি টুর্নামেন্টের আগের সূচী অনুযায়ী আগামী ১৬ ডিসেম্বর ঢাকার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ভারত-পাকিস্তান ম্যাচ। কিন্তু বিজয় দিবসের কারণে ম্যাচটি একদিন পেছানো হয়েছে। বুধবার এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ। চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে এবার খেলছে ছয়টি দেশ। এরা হলো- স্বাগতিক বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, জাপান ও দক্ষিণ কোরিয়া। আগামী ১৪ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য টুর্নামেন্টের সবগুলো খেলা হবে মওলানা ভাসানী স্টেডিয়ামে।

টুর্নামেন্টের অন্যতম আকর্ষণ ভারত-পাকিস্তান ম্যাচসহ ১৬ ডিসেম্বরের সবগুলো ম্যাচ পিছিয়ে দিতে এশিয়ান হকি ফেডারেশনকে (এএইচএফ) অনুরোধ করেছিল বাহফে। কারণ বিজয় দিবসের অনুষ্ঠানে অংশ নিতে তখন অনেক দেশের রাষ্ট্রপ্রধান এবং সরকারপ্রধান ঢাকায় অবস্থান করবেন। যে কারণে ভারত ও পাকিস্তানের মতো দলের গুরুত্বপূর্ণ ম্যাচে প্রয়োজনীয় নিরাপত্তা দেয়া কঠিন হতে পারে বাহফের। তাদের অনুরোধে সাড়া দিয়ে এএইচএফ মঙ্গলবার রাতে জানিয়েছে যে, ১৬ ডিসেম্বরের ম্যাচ তিনটি একদিন পিছিয়ে পরের দিন অনুষ্ঠিত হবে। খেলার সূচিতে ১৭ ডিসেম্বর ছিল বিরতি। এখন ওইদিন ভারত- পাকিস্তান, মালয়েশিয়া-জাপান এবং বাংলাদেশ-কোরিয়ার মধ্যকার ম্যাচ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোর তারিখ এবং সময় অপরিবর্তিত থাকবে বলে জানান বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ।

তিনি বলেন,‘বিজয় দিবসের অনুষ্ঠানে অংশ নিতে অনেক দেশের রাষ্ট্রপ্রধান সেদিন ঢাকায় থাকবেন। যে কারণে ভারত-পাকিস্তান ম্যাচে প্রয়োজনীয় নিরাপত্তা দেয়া আমাদের জন্য কঠিন কাজ। তাই আমরা ওইদিনের তিনটি ম্যাচই পিছিয়ে দেয়ার অনুরোধ করেছিলাম। এএইচএফ আমাদের অনুরোধে সাড়া দিয়েছে বলে আমরা স্বস্তিবোধ করছি। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো আগের নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ীই হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

১৮ ডিসেম্বর, ২০২১
১৭ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ