Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

এক লাখ বর্গমিটার কারেন্টজাল আটক

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : মুন্সীগঞ্জ, গজারিয়া এবং মেঘনা মোহনা এলাকায় অভিযান চালিয়ে মালিকবিহীন অবস্থায় প্রায় ১ লাখ বর্গমিটার অবৈধ কারেন্টজাল আটক করেছে পাগলা কোস্টগার্ড। ১৮ ও ১৯ অক্টোবর রাতে মা ইলিশ রক্ষা অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ কারেন্টজাল আটক করা হয়। গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে পাগলা কোস্টগার্ড এ তথ্য জানায়।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, কোস্টগার্ড স্টেশন পাগলার  স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার সায়ীদ এম কাসেদের তত্ত্বাবধানে টিম লিডার পেটি অফিসার এম আর জামান এবং পেটি অফিসার লুৎফর রহমানের নেতৃত্বে একটি বিশেষ অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে মুন্সীগঞ্জ, গজারিয়া এবং মেঘনা মোহনা এলাকায় অভিযান চালিয়ে মালিকবিহীন অবস্থায় ১,০৫,০০০ বর্গমিটার অবৈধ কারেন্টজাল আটক করে।
আটককৃত অবৈধ কারেন্টজালের আনুমানিক মূল্য ৩৬ লাখ ৭৫ হাজার টাকা মাত্র। পরবর্তীতে আটককৃত অবৈধ কারেন্টজালগুলো আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোসা: সামসুন নাহারের নিকট হস্তান্তর করা হয়। হস্তান্তরকৃত কারেন্টজাল গতকাল সকাল ১১টায় মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোসা: সামসুন নাহারের উপস্থিতিতে পোড়ানো হয়।
কোস্টগার্ড স্টেশন পাগলার স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার সায়ীদ এম কাসেদ বলেন, আগামী দিনগুলোতেও বাংলাদেশ কোস্টগার্ডের এরূপ অভিযান অব্যাহত থাকবে। মা ইলিশ রক্ষা, নিরাপদ জলসীমা নিশ্চিতকরণ ও পরিবেশ সুরক্ষায় বাংলাদেশ কোস্টগার্ড অঙ্গীকারবদ্ধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এক লাখ বর্গমিটার কারেন্টজাল আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ