Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

নড়াইলে শিক্ষার্থীদের করোনার টিকা কেন্দ্রের উদ্বোধন

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

পহেলা নভেম্বর থেকে চালু হওয়া দেশব্যাপী স্কুল ও কলেজের শিক্ষার্থীদের করোনা ফাইজারের ভ্যাকসিন দেয়ার লক্ষ্যে নড়াইল নার্সিং কলেজে কোভিড-১৯ ফাইজার টিকাদান কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।
গতকাল বুধবার সকাল থেকে শিক্ষার্থীদের সুশৃঙ্খলভাবে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকা নিতে দেখা যায়। শিক্ষার্থীদের জন্য সরকারের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে কিছু শিক্ষার্থী বলেন, আরো আগে এ উদ্যোগ নেয়ার দরকার ছিলো, সামনে এইচএসসি পরীক্ষা, এ টিকা দেয়ার ফলে আমাদের করোনাভাইরাস হবার ভয় কম থাকবে, কিন্তু এর পার্শ্ব প্রতিক্রিয়া জ্বর বা অন্য কিছু হলে সে সময় পরীক্ষার্থীদের অসুবিধা হবে, এই কারণে আরো কিছু দিন আগে এ কার্যক্রম শুরু করলে ভালো হত। জেলায় শিক্ষার্থীদের দেয়ার জন্য ১৮,৭২০ ডোজ ফাইজারের টিকা এসেছে। গতকাল বুধবার জেলা স্বাস্থ্য বিভাগ, নড়াইল এর আয়োজনে নড়াইল নার্সিং কলেজের সভাকক্ষে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।
সিভিল সার্জন ডা. নাসিমা আক্তারের সভাপতিত্বে, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর রবিউল ইসলাম, নড়াইল সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মাহবুবুর রহমান জেলা শিক্ষা কর্মকর্তা এস.এম. ছায়েদুর রহমান, স্বাস্থ্য সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাগন ও টিকা নিতে আসা শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান জানান, জেলার তিন উপজেলায় এ বছর ৮ হাজারের বেশি এইচএসসি শিক্ষার্থী রয়েছে। সরকারের নির্দেশনা মোতাবেক গতকাল বুধবার তাদের প্রথমে এ ফাইজারের টিকা দিয়ে নড়াইলে এ কার্যক্রম শুরু করা হল। প্রথম দিন বারোশত শিক্ষার্থীকে ডাকা হয়েছে আশা করছি আগামী তিন দিনের মধ্যে পরীক্ষাথীদের টিকা দেয়া শেষ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন