Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুটবলে ২৫ মিনিটের বিরতি!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

একটি ফুটবল ম্যাচের সময়সীমা হলো ৯০ মিনিট। ৪৫ মিনিট করে দুই ভাগে বিভক্ত করা এই সময়ের মাঝে রয়েছে ১৫ মিনিটের বিরতি। তবে এখন এ ১৫ মিনিটের বিরতির সময় ২৫ মিনিটে বাড়াতে চায় লাতিন আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। আজ ফিফার আন্তর্জাতিক ফুটবল অ্যাসোসিয়েশন বোর্ডের একটি মিটিং রয়েছে। সেখানে এই দাবী তুলবে কনমেবল। কনমেবল এটি করতে চায় কারণ এই সময়ের মধ্যে তারা কনসার্ট বা দর্শকদের আনন্দ দেয়ার মত কোন আয়োজন করতে চায়। যেমনটি দেখা যায় আমেরিকান ফুটবলের প্রতিযোগিতা সুপার বোলে। যেখানে বিরতির সময় দর্শকদের জন্য আলাদা আয়োজন থাকে। এতে করে আর্থিকভাবে লাভবান হওয়ার বিষয়টিও থাকে। তাছাড়া কনমেবল বলছে এটি করলে খেলোয়াড়রা আবার পুরোপুরি ফিট হয়ে মাঠে নামতে পারবে, কোচরা তাদের পরিকল্পনা আরো সুন্দরভাবে সময় নিয়ে সাজাতে পারবে। এতে করে ফুটবলের সৌন্দর্য্য বাড়বে।
তবে জানা গেছে কনমেবলের এ প্রস্তাবে ফিফার বোর্ডের সদস্যরা খুব বেশি একটা সায় দেবেন না। ২০০৯ সালে ফিফা নিজেরাই একবার বিরতির সময় ১৫ মিনিট থেকে ২০ মিনিট করার প্রস্তাব দেয়েছিল। সেবার অনেকের আপত্তিতে সেটি করতে পারেনি বিশ্ব ফুটবলের নিংন্ত্রক সংস্থাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ