Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে একটি মহল গুজব ছড়াচ্ছে

বিদেশে পাঠানোর দাবিতে ৮ দিনের কর্মসূচি ঘোষণা যৌথসভা শেষে সাংবাদিকদের মির্জা ফখরুল ইসলাম আলমগীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে একটি মহল অসৎ উদ্দেশ্যে গুজব ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত মঙ্গলবার রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানাভাবে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিভিন্ন সংবাদ সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, এগুলো গুজব। এ গুজবের কোনো ভিত্তি নেই। ম্যাডামের (খালেদা জিয়া) বিষয়ে আপনারা সরাসরি আমাকে ফোন করবেন আমি আপনাদেরকে জানাবো। অত্যন্ত কৌশলে কোনো মহল এই গুজবগুলো ছড়াচ্ছে অসৎ উদ্দেশ্যে। গতকাল বুধবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। গত মঙ্গলবার রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন খালেদা জিয়ার শারীরিক অবস্থায় নিয়ে নানারকম ‘বিভ্রান্তিকর’ তথ্য প্রচার হয়। এতে সারাদেশের নেতা-কর্মীরা ঢাকায় বিভিন্ন পরিচিত জনের কাছে টেলিফোন করে খোঁজ-খবর নেন। বিএনপি চেয়ারপারসন সর্বশেষ শারীরিক অবস্থা কেমন জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, এখনো তিনি ওই অবস্থাতেই আছেন। স্টেয়ার ইজ ভেরি ক্রিটিক্যাল। ডাক্তার সাহেবরা তারা মনিটর করছেন, তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের পক্ষে যেটা সম্ভব সেটা সর্বাত্মক প্রচেষ্টা তারা করছে।

এদিকে খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ৮ দিনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গত সপ্তাহ থেকে গণঅনশন, সমাবেশ ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশের কর্মসূচি শেষ করেছে তারা। ঢাকাসহ সারাদেশে জেলা সদরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশের কর্মসচির পর গতকাল দুপুরে দলের যৌথসভা শেষে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুর ইসলাম আলমগীর এই নতুন কর্মসূচি ঘোষণা করেন। আট দিনের কর্মসূচির মধ্যে বিএনপি দুই দিন এবং অঙ্গসংগঠনগুলো ৪দিনের কর্মসূচি রয়েছে।

বিএনপি ২৬ নভেম্বর খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনা সারাদেশে মসজিদে মসজিদে দোয়া মাহফিল ও ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা সভা এবং ৩০ নভেম্বর বিভাগীয় সদরে সমাবেশ করবে। এছাড়া ২৫ নভেম্বর যুবদল, ২৮ নভেম্বর স্বেচ্ছাসেবক দল, ৪ ডিসেম্বর ছাত্রদল এবং ৩ ডিসেম্বর কৃষক দল ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশ, ২ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দল মানববন্ধন এবং ১ ডিসেম্বর মহিলা মৌন মিছিল করবে।

কর্মসূচি ঘোষণা করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ম্যাডামের মুক্তি ও তার বিদেশে সুচিকিৎসার দাবিতে আমরা আপাতত এই কর্মসূচি শুরু করছি বৃহস্পতিবার থেকে। এই কর্মসূচি সম্পূর্ণভাবে নির্ভর করবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য কেমন থাকছে তার শারীরিক অবস্থার ওপরে। প্রয়োজনে এই কর্মসূচি পরিবর্তন হতে পারে। সেটা আমরা যখন প্রয়োজন হবে সেসময়ে আমরা জানাবো।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে গত খুলনা, নরসিংদী, নাটোর, সাতক্ষীরা, বরগুনাসহ বিভিন্ন স্থানে গত ২২ নভেম্বর সমাবেশের কর্মসূচিতে পুলিশি বাঁধা ও হামলার ঘটনার নিন্দা জানান বিএনপি মহাসচিব।
সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, কেন্দ্রীয় নেতা আমানউল্লাহ আমান, আবদুস সালাম, রুহুল কবির রিজভী, খায়রুল কবির, শ্যামা ওবায়েদ, আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, অঙ্গসংগঠনের রফিকুল আলম মজনু, আমিনুল হক, সাইফুল ইসলাম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, মোস্তাফিজুর রহমান, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ, সাদেক আহমেদ খান, হাসান জাফির তুহিন, শহিদুল ইসলাম বাবুল, মোস্তাফিজুল করীম মজুমদার, শাহ নেসারুল হক, নজরুল ইসলাম তালুকদার, রফিকুল ইসলাম মাহতাব, আবদুর রহিম, আবুল কালাম আজাদ, মুজিবুর রহমান, লিয়াকত আলী, জাকির হোসেন রোকন, ফজলুর রহমান খোকন প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে বিএনপি মহাসচিবের সভাপতিত্বে বিএনপি ও অঙ্গসংগঠনের যৌথ সভা অনুষ্ঠিত হয়।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ