Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সাভারে হত্যা মামলার আসামি জামিনে বেড়িয়ে বেপরোয়া

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

ঢাকার সাভারে তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়া গ্রামবাসীর কাছে এক আতঙ্ক ‘পারভেজ বাহিনী’। তাদের অত্যাচারে অতিষ্ট সাধারণ লোকজন। পারভেজের বিরুদ্ধে সাভার মডেল থানায় হত্যা ও মাদকসহ একাধিক মামলা রয়েছে। সম্প্রতি সে জামিনে এসে আবারও বেপরোয়া হয়ে উঠেছে।
জানা গেছে, ওই বাহিনীর প্রধান ফারুক হাসান পারভেজ। তার নেতৃত্বে রয়েছে আমিনুল, আলম, আলমগীর, শুকুর, হান্নানসহ আরও অনেকেই। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক ব্যবসায়ী জানান, পারভেজ সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছে। তার বাহিনীর অধিকাংশই দাগী অপরাধী। এই চক্র প্রকাশ্যে নানা অপকর্ম করে বেড়াচ্ছে। এটা ইউনিয়নের সব মানুষই জানে।
এলাকার বাসিন্দা মো. জাহাঙ্গীর আলম সরকার জানান, গত ১১ এপ্রিল আমার ভাই হুমায়ুন কবির সরকারকে হত্যা করা হয়। হত্যাকাণ্ডের মূল হোতা ফারুক হোসেন পারভেজ। আমার ভাই সেচ্ছাসেবকলীগের রাজনীতি করতেন। ভাই হত্যার বিচার দাবি করছি। পারভেজ মাদক ব্যবসায়ী। পারভেজ বাহিনীর কাজ হলো এলাকার বাজার দখল, ঝুট ব্যবসাসহ আধিপত্য বিস্তার করা। হত্যা, নারী নির্যাতন ও মাদক ব্যবসাসহ নানা অপকর্মের সাথে পারভেজ বাহিনী জড়িত। এলাকাবাসী জানান, হুমায়ুন কবির সরকার হত্যার ঘটনায় আমিনবাজার ইউনিয়নের বড়দেশী পূর্বপাড়া থেকে হত্যাকারী ফারুক হাসান পারভেজকে গ্রেফতার করেছিলেন ডিবি পুলিশ। কিন্তু সাভার মডেল থানায় দায়েরকৃত মামলায় জামিনে এসে আবারো নানা অপকর্ম শুরু করে সে।
থানা পুলিশ সূত্রে জানা যায়, পারভেজ মাদক ব্যবসায়ী। হত্যার ঘটনার পর সেই সময় তাকে মাদকসহ গ্রেফতার করা হয়েছিলো।
প্রসঙ্গত, গত ১১ এপ্রিল সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় ১০ থেকে ১২ জন মিলে সাভারের স্বেচ্ছাসেবক লীগ নেতা হুমায়ুন কবিরকে কুপিয়ে হত্যার চেষ্টা করে। পরে সন্ত্রাসীদের হাত থেকে বাঁচতে পাশের ধলেশ্বরী নদীতে ঝাঁপ দেন। এরপর সন্ত্রাসীরা ট্রলারে করে নদীতে নেমে তাকে কুপিয়ে ও টেঁটা দিয়ে হত্যা করে। পরে গুমের উদ্দেশে ভারি বস্তুর সঙ্গে লাশ বেঁধে ডুবিয়ে দেয়। পরে পুলিশ, ফায়ার সার্ভিস ঘটনার দু’দিন পর সাভারের ধলেশ্বরী নদী থেকে ভাসমান অবস্থায় হুমায়ুন কবিরের লাশ উদ্ধার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা মামলা

২৯ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন