Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নকল ক্যাবল ও বৈদ্যুতিক তারসহ গ্রেফতার ১০

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০৬ এএম

নকল ক্যাবল ও বৈদ্যুতিক তারের তিনটি কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল তার উদ্ধার করেছে সিআইডি। এ সময় নকল তার তৈরির কারখানা থেকে ১০ জনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- সোহেল রানা, আবুল কালাম, রাজিব মোল্লা, জসিম উদ্দিন, রফিকুল ইসলাম সুমন, নাজির হোসেন, শাহিন শেখ, মো. লিখন, মো. আরিফ ও হাবিবুল ইসলাম। গতকাল বুধবার মালিবাগ সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংস্থাটির অতিরিক্ত ডিআইজি মো. ইমাম হোসেন এসব তথ্য জানান।
তিনি বলেন, রাজধানীর পুরান ঢাকার বংশাল এলাকায় প্রতিদিন সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত বিভিন্ন নামি-দামি ব্রান্ডের নকল বৈদ্যুতিক তার তৈরি হতো। পরে ওইসব নকল তার নবাবপুরসহ দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ করা হতো। এক বান্ডিল আসল বিআরবি তারের সঙ্গে তিন বান্ডিল নকল তার সরবরাহ করা হতো। গত মঙ্গলবার পুরান ঢাকার বংশাল থানার ১৯/২ নম্বর কাজী আবদুল হামিদ লেনের চান্দনা মার্কেটের চতুর্থ ও ষষ্ঠ তলায় তিনটি কারখানায় অভিযান চালায় সিআইডি। অভিযানে তিনটি কারখানা থেকে বিপুল পরিমাণ নকল বিআরবি ক্যাবল ও বিজলী ক্যাবল পাওয়া যায়। এছাড়া নকল তার সম্বলিত ববিন, বিআরবি নকল তার তৈরির ডাইস ও মেশিন জব্দ করা হয়।
তিনি আরো বলেন, অভিযানে আটকরা এ ধরনের বৈদ্যুতিক তার তৈরির ক্ষেত্রে কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। অভিযানে তিনটি কারখানা থেকে প্রায় তিন কোটি টাকার নকল তার জব্দ করা হয়। এ ঘটনায় বংশাল থানায় ১৪ জনকে আসামি করে একটি মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ