Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

জিরানী-আমতলা সড়ক মরণফাঁদে পরিণত

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৩১ পিএম, ২০ অক্টোবর, ২০১৬

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : আশুলিয়ার জিরানী-আমতলা সড়কটির ড্রেন সংস্কার কাজ চললেও বর্তমানে মরণফাঁদে পরিণত হয়েছে। ঘটছে একের পর এক দুর্ঘটনা। স্থানীয়দের মতে সড়কটি ‘অভিশপ্ত’ সড়কে পরিণত হয়েছে।
খানাখন্দে ভরা সড়কটি অল্প বৃষ্টিতে কাদা আর অধিক বৃষ্টিতে ডুবে যাওয়ায় যাতায়াতকারীদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। জিরানী-আমতলা প্রায় ১০ কিলোমিটার দীর্ঘ এ সড়কটির দুই পাশে রয়েছে ৩০/৩৫টি গ্রাম, বেশকিছু শিল্পকারখানা, হাসপাতাল ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ নানা গুরুত্বপূর্ণ স্থাপনা। গুরুত্বপূর্ণ এ সড়কটি মিলিত হয়েছে অতি ব্যস্ত ধামরাই-কালিয়াকৈর সড়কে। স্থানীয়দের দাবি, প্রতিদিন কয়েক হাজার যানবাহন ও কয়েক লাখ লোকের চলাচল এ সড়কটিতে। ফলে ব্যস্ততম এ সড়কটি দ্রুত সংস্কার করা প্রয়োজন।
সড়কটিতে বড় বড় গর্তের কারণে প্রায় যাত্রীবাহী বিভিন্ন যানবাহনসহ অন্যান্য গাড়ি দুর্ঘটনার শিকার হচ্ছে। আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোরশেদ মোল্লা জানান, আশুলিয়ার পাড়াগ্রাম থেকে গাজীপুরের চক্রবর্তী এলাকার সাইনপুকুর সিরামিকস কারখানার রউফ এন্টারপ্রাইজের একটি শ্রমিকবাহী বাস ধামরাই-পাড়াগ্রাম সড়কের ভাটিয়াকান্দি এলাকায় পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এসময় বাসটি সড়কের পাশে খাদে পড়ে উল্টে যায়। বাসে থাকা অন্তত ৩০ জন শ্রমিক আহত হয়।
অপরদিকে, একই মালিকের অপর একটি বেঙ্গল গ্রুপের শ্রমিকবাহী বাস শিমুলিয়া-জিরানী সড়কের গোহাইলবাড়ি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে উল্টে যায়। এ ঘটনায় অন্তত ২০ জন শ্রমিক আহত হয়।
তিনি আরো জানান, সড়কটি কাদা মাটি ও গর্তের কারণে চাকা পিছলে খাদে পড়ে গাড়ি উল্টে যায়।
সড়কটির সংস্কারের অগ্রগতি জানতে শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজকে ফোন করলে তিনি ফোনটি রিসিভ করেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিরানী-আমতলা সড়ক মরণফাঁদে পরিণত
আরও পড়ুন