Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে ২৪ ঘন্টায় করোনা উপসর্গে মৃত্যু ১

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১:০০ পিএম

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক বৃদ্ধা মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) তিনি মারা যান। মারা যাওয়া ওই রোগী নাটোর জেলার বাসিন্দা। করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি।তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে একজন ষাটোর্ধ্ব বৃদ্ধা মারা গেছেন। আশঙ্কাজনক অবস্থায় তিনি হাসপাতালের আইসিইতে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়েছে।
এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৫ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৩৪ জন। বর্তমানে রাজশাহীর ১১ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ৫ জন, পাবনার ৭ জন এবং মেহেরপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৭ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২২ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৬ জনের।
এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ জন রোগী। এর আগে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ৫৩ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এতে রাজশাহী জেলার একজনের নমুনায় করোনা ধরা পড়েছে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৮৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এতে কারো নমুনায় করোনা ধরা পড়েনি। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার দশমিক ৪৬ শতাংশ। 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ