Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কারখানা ছুটি শুনে সড়ক ছেড়ে দিলেন শ্রমিকরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১:২৯ পিএম

রাজধানীর মিরপুরে সড়ক অবরোধ করে বেতন-ভাতা বাড়ানোর দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ (বৃহস্পতিবার) সকাল ৮টায় সড়কে নেমেছিলেন শ্রমিকরা। এরআগে বুধবার সকাল ৯টা থেকে পাঁচ ঘণ্টা সড়ক অবরোধ করে রেখেছিলেন পোশাক শ্রমিকরা।

দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন তারা। সে অনুযায়ী আজ সকাল ৮টায় মিরপুরের-১৩ ও ১৪ নম্বরে বিক্ষোভ কর্মসূচি ও রাস্তা অবরোধ করেন পোশাক শ্রমিকরা। সকাল সাড়ে ৯টায় রাস্তা ছেড়ে অধিকাংশ শ্রমিক চলে যান। তবে রাস্তায় এখনও কিছু সংখ্যক শ্রমিক রয়েছেন কিন্তু তারা কোনো কর্মসূচি পালন করছেন না। কাফরুল থানা সূত্রে জানা যায়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, পাঁচ শ্রমিককে মালিকপক্ষের মারধরের প্রতিবাদ ও বেতন-ভাতা বাড়ানোর দাবিতে সড়ক অবরোধ করেন পোশাক শ্রমিকরা। অবরোধের কারণে সকালে আশপাশের এলাকায় যান চলাচল ব্যহত হয়। পরে বেশিরভাগ শ্রমিক সড়ক ছেড়ে দিলে ধীরে ধীরে যান চলাচল স্বাভাবিক হয়।

কাফরুল থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান গণমাধ্যমকে বলেন, গার্মেন্টস শ্রমিকরা আজও রাস্তায় নেমেছে এবং অবরোধ কর্মসূচি পালন করেছে। এ সময় তারা ভাঙচুর করার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। পরে আন্দোলনরত শ্রমিকদের কারখানা থেকে সকলের ছুটি ঘোষণা করা হলে শ্রমিক রাস্তা ছেড়ে চলে গেছেন। তবে কিছু সংখ্যক শ্রমিক রয়েছেন। তারা কোনো কর্মসূচি পালন করছেন না। এখন রাস্তায় যান চলাচল স্বাভাবিক হয়েছে। গতকালের সড়ক অবরোধ থেকে মিরপুর ১০ নম্বর গোলচত্বরের ট্রাফিক পুলিশ বক্সে ভাঙচুরের ঘটনা ঘটে। এই ঘটনায় ট্রাফিক পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। আসামিরা সবাই অজ্ঞাত।

 



 

Show all comments
  • Sazedur Rahaman Robin ২৫ নভেম্বর, ২০২১, ৬:০৯ পিএম says : 0
    শ্রমিকদের রাজপথে রেখে ভালো কিছু হবে না
    Total Reply(0) Reply
  • সোহাগ তানভীর ২৫ নভেম্বর, ২০২১, ৬:১০ পিএম says : 0
    শ্রমিকদের দাবি মেনে নেওয়া হোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ