Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সমালোচনার জেরে নিজেদের কান বন্ধ রেখে খেলবেন মুমিনুলরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ৪:৩৭ পিএম
সাম্প্রতিক পারফরমেন্স নিয়ে ব্যপক সমালোচনার মুখে আছে বাংলাদেশ ক্রিকেট দল। বেশ কয়েকদিন ধরে ধারাবাহিক খারাপ খেলার কারণেই দর্শক, ভক্তরা ও ক্রিকেটপ্রেমীরা তাদের সমালোচনা করছেন। 
 
এই সমালোচনার মধ্যেই পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে কাল মাঠে নামছে বাংলাদেশ। আর বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক বলছেন দল খারাপ খেলায় সমালোচনা হচ্ছে, এটি হবেই। তাই ক্রিকেটের দিকে মনোযোগ ধরে রাখার জন্য তিনি এখন এইসব সমালোচনার দিকে কান দিচ্ছেন না। তিনি উল্টো বলেছেন এখন তারা নিজেদের কান বন্ধ রাখারই চেস্টা করবেন। 
 
এ ব্যপারে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, 'দেখুন বাংলাদেশ ক্রিকেটে এমন পরিস্থিতি এবারই প্রথম না। এর আগেও কিন্তু কয়েকবার হয়েছে এমন। আপনারাও জানেন সবসময় এমন অবস্থা থেকেই আমরা বের হয়ে এসেছি।'
 
তিনি আরও বলেন, 'এই সময়টায় মানুষ মানসিকভাবে দুর্বল হয়ে থাকে। কারণ এই সময়টায় আমরা বাইরের কথা বেশি শুনি। আমি চেষ্টা করছি যে, সবাই যেন বাইরের কথায় কান না দিয়ে নিজের কাজের প্রতি বেশি মনোযোগ দেয়। আল্টিমেটলি নিজেদের ব্যাক করার জন্য নিজেদের কাজেই মন দেওয়া উচিত। সবাই সেটাই করছে। কারণ আপনি মানুষের মুখ বন্ধ করতে পারবেন না, আমার কাছে মনে হয় যে নিজের কানটা বন্ধ করতে পারবেন। যেটা আমি বিশ্বাস করি।'
 
বিশ্বকাপে বাজে পারফরমেন্সের পর পুরো দল নিয়েই হয়েছে অনেক সমালোচনা হয়েছে। এর জেরে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা দল থেকে ব্যপক পরিবর্তন আনা হয়। তবুও ম্যাচ হারের বৃত্ত থেকে বের হতে পারেনি টাইগাররা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন