Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহেশখালীতে দুর্বৃত্তদের অস্ত্রের আঘাতে রক্তাক্ত হল মুক্তিযোদ্ধা কমান্ডার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ৫:০১ পিএম | আপডেট : ৬:০১ পিএম, ২৫ নভেম্বর, ২০২১

মহেশখালী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমজাদ হোসেনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা।

বুধবার (২৪ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে মহেশখালী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের আলিশান রোডের মোড়ে এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

ঘটনার পর স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থার অবনতি হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেছেন কর্তব্যরত চিকিৎসক। এখন সেখানেই তিনি চিকিৎসা নিচ্ছেন।

আহত বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন পৌরসভার গোরকঘাটা ৭ নম্বর ওয়ার্ডের মৃত লাল মিয়ার ছেলে। তিনি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের দায়িত্ব পালন করছেন।

এদিকে ঘটে যাওয়া হামলার ঘটনাটি পৌরসভার মেয়র মকছুদ মিয়ার পরিবারের লোকজন ঘটিয়েছে বলে দাবী করছেন ভুক্তভোগী আমজাদ হোসেন।

তিনি বলেন, মেয়র মকছুদ মিয়ার সন্ত্রাসীরা তার মৎস্যঘেরে কিছুদিন আগে লুটপাট করেছে। এ ঘটনায় থানা পুলিশ মামলা না নেয়ায় তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন তিনি। আদালত মামলাটি আমলে নিয়ে জেলা গোয়েন্দা পুলিশকে তদন্তের দায়িত্ব দেন। সে থেকে ক্ষিপ্ত হয়ে তাকে হত্যার উদ্দেশ্যে মকছুদ মিয়া, তার ছেলে নিশান, ভাগনে মোর্শেদ ও মামুনসহ বেশ কয়েকজন ব্যক্তি গোরকঘাটা বাজার থেকে বাড়ি ফেরার পথে তার উপর হামলা চালিয়ে পালিয়ে যায়। এলাকাবাসী তাকে হাসপাতালে নিয়ে গেলে পুলিশ পহরায় সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসে।

তবে এসব অভিযোগ মিথ্যা দাবি করে অভিযুক্ত পৌর মেয়র মকছুদ মিয়া বলেন, আমি মহেশখালীর বাইরে অবস্থান করছি। আসন্ন মামলার রায়কে ঘিরে মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন নাটক করছেন বলেও জানান তিনি।

মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. রায়হানুল আলম জানান, আহত অবস্থায় আমজাদ হোসেন নামে এক ব্যক্তিকে স্থানীয়রা হাসপাতালে নিয়ে এসেছিল। তাঁর মাথা ও পিটে জখমী আঘাত রয়েছে। তাঁকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই জানান, ঘটনা সম্পর্কে অবগত হয়েছি। ভুক্তভোগীর পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ