Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

সম্মেলনে নেতা নির্বাচনে আ’লীগের নির্বাচন কমিশন গঠন

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের নতুন কমিটি নির্বাচন প্রক্রিয়া পরিচালনার জন্য নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। মোট পাঁচ সদস্যের এ কমিশনে চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন দলটির উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন।
গতকাল বৃহস্পতিবার দুপুরে এ নির্বাচন কমিশন গঠন করা হয়। আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক মৃণাল কান্তি দাস জানান, নির্বাচন কমিশনের অন্য সদস্যদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. মশিউর রহমান ও সাবেক সচিব রাশিদুল আলম।
দলের পরবর্তী নেতৃত্ব নির্বাচনে আগামীকাল শনিবার ও পরদিন রবিবার আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে ৬ হাজার ৫৭০ জন কাউন্সিলর অংশ নেবেন। সম্মেলনের কাউন্সিল অধিবেশন রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে। শনিবার বিকালে কাউন্সিল শুরু হয়ে চলবে ২৩ রবিবার পর্যন্ত। সর্বশেষ কাউন্সিল অধিবেশনে নতুন কার্যনির্বাহী সংসদ নির্বাচন করা হবে। এসময় কমিটি নির্বাচনের কার্যক্রম পরিচালনা করবে এ নির্বাচন কমিশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ