Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

দেশে লবণ শিল্পে শঙ্কা রিপোর্টে তোলপাড়

দুইদিন ধরে আলোচনায় ইনকিলাব

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ৫:২১ পিএম | আপডেট : ৫:৫৮ পিএম, ২৫ নভেম্বর, ২০২১

গত দুইদিন ধরে কক্সবাজারে আলোচনায় রয়েছে দৈনিক ইনকিলাব। লবণ আমদানীর সিদ্ধান্তের বিষয়ে মাঠ পর্যায়ে চাষিদের অসন্তোষের কথা জানিয়ে দৈনিক ইনকিলাব গত বুধবার 'দেশের লবণ শিল্পে শঙ্কা' শিরোনামে একটি বড় রিপোর্ট প্রকাশ করে। রিপোর্টে দেশের স্বনির্ভর লবণ শিল্পখাতকে ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য লবণ আমদানি আত্মঘাতী বলে উল্লেখ করে আমদানির পরিবর্তে মাঠ পর্যায়ের চাষীদের সুবিধা দিয়ে লবণ উৎপাদন বাড়ানোর সুপারিশ করা হয়। তাই এই রিপোর্টটি সারাদেশের মতো লবণ উৎপাদন এলাকা কক্সবাজার চট্টগ্রামে ব্যাপকভাবে সমাদৃত হয়। এই রিপোর্ট নিয়ে গত দুইদিন ধরে দৈনিক ইনকিলাব আলোচনায় রয়েছে দেশের সরকারি বিভিন্ন দপ্তর, সরকারের উচ্চমহলসহ লবণ সংশ্লিষ্ট সচেতন মহল ও মাঠ পর্যায়ে লবণ চাষীদের মাঝে। এমনকি খবর নিয়ে জানা গেছে, মহেশখালী-কুতুবদিয়া, টেকনাফ ও কক্সবাজার শহরে কিছু কিছু জায়গায় ওই রিপোর্ট সংক্রান্ত দৈনিক ইনকিলাবের ফটোকপি বিক্রি হয়েছে।
বৃহস্পতিবার কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নতুন দাপ্তরিক ভবন উদ্বোধন উপলক্ষে ছিল দোয়া মাহফিল ও মেজবানের আয়োজন।

এতে যোগ দিয়েছেন জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, মিডিয়া ব্যক্তিত্ব ও সুশীল সমাজের প্রতিনিধিরা।
এসময় দেখা গেছে আমরা কক্সবাজারবাসীর সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর হাতে ওই রিপোর্ট সংক্রান্ত দৈনিক ইনকিলাব।
এছাও আগ্রহ নিয়ে দৈনিক ইনকিলাব পড়তে দেখাগেছে কক্সবাজার সদরের এমপি সাইমুম সরওয়ার কমল ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফোরকান আহমদকে।
এদিকে এই রিপোর্ট পড়ে ফোনে দৈনিক ইনকিলাবকে ধন্যবাদ জানিয়েছেন কক্সবাজারের
অনেক লবন চাষি ও লবণ সংশ্লিষ্টরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ