Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় জেলি পুশকৃত ৪৩ মন চিংড়িসহ ৯ জন আটক, দেড় লাখ টাকা জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ৭:৪২ পিএম

খুলনার রূপসায় জেলি পুশকৃত ৪৩ মন চিংড়িসহ ৯ জনকে আটক করেছে কোস্টগার্ড। আজ বৃহষ্পতিবার সন্ধ্যায় কোস্টগার্ড জানিয়েছে, বুধবার সন্ধ্যা ৬ টা হতে রাত ৯ টা পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে জেলার রুপসা থানাধীন খানজাহান আলী টোল প্লাজা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ২ টি ট্রাকে আনুমানিক এক হাজার সাতশত বিশ কেজি (৪৩ মন) জেলি পুশকৃত চিংড়ি এবং ট্রাকের ড্রাইভার, হেলপার ও কর্মচারীসহ মোট ৯ জনকে আটক করা হয়। পরবর্তীতে মোবাইল কোর্টের মাধ্যমে আটককৃত ৯ জনকে মোট এক লক্ষ পয়ষট্টি হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত জেলি পুশকৃত চিংড়ি রুপসা নদীতে ফেলে বিনষ্ট করা হয়।
প্রসঙ্গত, এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী রফতানীযোগ্য চিংড়িতে জেলিসহ নানা ধরণের অদ্রব্য পুশ করে ওজন বাড়ানোর মত বেআইনী কাজ প্রায়ই করে আসছে। এধরণের চিংড়ি রফতানীর পর আন্তর্জাতিক ক্রেতারা তা আবার দেশে ফেরত পাঠিয়ে দেয়। এর ফলে বিদেশে বাংলাদেশের ভাবমুর্তি ক্ষুণ্ণ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ