Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগ কাউন্সিলে খালেদা ও ফখরুলকে আমন্ত্রণ

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দলের ২০তম জাতীয় সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আমন্ত্রণ জানিয়েছে আওয়ামী লীগ। গতকাল বৃহস্পতিবার সকাল সোয়া ১১টায় আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মৃনাল কান্তি দাসের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল আমন্ত্রণপত্র নিয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যায়। প্রতিনিধি দলে ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য আমিনুল ইসলাম, সহ-সম্পাদক রিয়াজুল কবীর কাওসার, হাসান তারিক আরিফ ও আনিসুর রহমান।
বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে দলের সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন ও বেলাল আহমেদ প্রতিনিধিদলকে স্বাগত জানান।
পরে প্রতিনিধিদল মির্জা ফখরুলের সঙ্গে দেখা করে আমন্ত্রণপত্র তার হাতে তুলে দেয়। এ সময়ে দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মির্জা ফখরুল প্রতিনিধিদলের সঙ্গে কুশল বিনিময় ও তাদের আপ্যায়ন করেন।
আগামীকাল ২২ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দু’দিনব্যাপী কাউন্সিল অধিবেশনও হবে এখানেই।
আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতা মৃনাল কান্তি দাস সাংবাদিকদের বলেন, আমরা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আমন্ত্রণ জানাতে এখানে এসেছি। দাওয়াত দিয়েছি। তারা আমাদের আমন্ত্রণ গ্রহণ করেছেন, আশা করি আমাদের সম্মেলনে যোগদান করবেন। বিএনপি ছাড়াও অন্য রাজনৈতিক দলগুলোকেও আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানান তিনি।
তিনি আরও বলেন, গণতন্ত্রের চর্চা ও রীতিনীতিকে সামনে রেখে আমরা আমাদের জাতীয় সম্মেলনে দেশের সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছি। স্বাধীনতাবিরোধী শক্তি, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত কোনো শক্তি অথবা এদেশের সার্বভৌমত্ব ও স্বাধীনতায় যারা বিশ্বাস করে না ছাড়া সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছি।
প্রসঙ্গত, ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গণে গত ১৯ মার্চ অনুষ্ঠিত বিএনপির ৬ষ্ঠ জাতীয় সম্মেলনে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাসাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে আমন্ত্রণ জানানো হলেও তারা যোগ দেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ কাউন্সিলে খালেদা ও ফখরুলকে আমন্ত্রণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ