Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

পাকিস্তান দলে নেই আব্বাস

প্রথম টেস্টের দল শহিদুলকে নিয়ে ফিরলেন খালেদ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

শেষ সময়ে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্টের স্কোয়াডে যুক্ত করা হয়েছে দুই পেসার খালেদ আহমেদ ও শহিদুল ইসলামকে। খালেদ এর আগেও টেস্ট খেলেছেন, তবে শহিদুল এখনও টেস্ট খেলার অপেক্ষায়। শহিদুল বিগত কয়েক মাস ধরেই আছেন জাতীয় দলের সাথে। লম্বা ইনজুরি কাটিয়ে ফিরেছেন খালেদও। দলের সাথে চট্টগ্রামে জৈব সুরক্ষা বলয়ে থেকে দুইজনই করছেন অনুশীলন। তবে কেউই ছিলেন না চট্টগ্রাম টেস্টের জন্য ঘোষিত দলে।

গতকাল ম্যাচ শুরুর আগের দিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে খালেদ ও শহিদুলকে প্রথম টেস্টের স্কোয়াডে অন্তর্ভুক্ত করার কথা। খালেদ জাতীয় দলের হয়ে খেলেছেন দুটি টেস্ট, যার সর্বশেষটি ২০১৯ সালের শুরুতে। শহিদুল পাকিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে ঘটিয়েছেন অভিষেক। দুই পেসারকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করার কারণ ব্যাখ্যা করে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘পেসারদের কয়েকজনের ইনজুরি আছে। তাসকিন ও শরিফুল স্কোয়াডে নেই। অন্য পেসারদের কভার দরকার আছে। খালেদ ও শহিদুল দুইজনই এখন ফিট।’
এদিকে এই টেস্টকে সামনে রেখে আগের দিনই ১২ জনের দল জানিয়ে দিয়েছে পাকিস্তান। তাতে নেই পেসার মোহাম্মদ আব্বাস। শাহিন শাহ আফ্রিদি, হাসান আলির সঙ্গে পেস অলরাউন্ডার ফাহিম আশরাফকে দলে রেখেছে পাকিস্তান।
এক সংবাদ সম্মেলনে এসে পাকিস্তান অধিনায়ক বাবর শুরুতেই জানিয়ে দেন ১২ জনের নাম। বাংলাদেশের কন্ডিশনের কথা বিচার করে দলে পেস-স্পিনের সমন্বয় রেখেছে পাকিস্তান। দুই বিশেষজ্ঞ পেসারের সঙ্গে পেস অলরাউন্ডার ফাহিম থাকছেন। আছেন বাঁহাতি স্পিনার নোমান আলি ও অফ স্পিনার সাজিদ খান।
আজ সকাল ১০টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম শুরু হবে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

বাংলাদেশ স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী, ইয়াসির আলী, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রেজা, খালেদ আহমেদ ও শহিদুল ইসলাম।
পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আবিদ আলি, আজহার আলি, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলি, ইমাম-উল হক, নোমান আলি, সাজিদ খান, শাহিন শাহ আফ্রিদি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান দল
আরও পড়ুন