Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

টাকা ফেরত চাইলে টর্চার সেলে নির্যাতন

ফাল্গুনী শপ ডটকমের সিইওসহ গ্রেফতার ৪

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

ই-কমার্স প্রতিষ্ঠান খুলে অগ্রিম টাকা নিয়ে পণ্য না দিয়ে ভুক্তভোগীদের অস্ত্র দেখানোসহ বিভিন্নভাবে ভয়ভীতি দেখাতো একটি প্রতারক চক্র। চক্রটি তাদের নিজস্ব টর্চার সেলে লাঠিপেটা, বৈদ্যুতিক শকসহ অন্যান্য শারীরিক ও মানসিক নির্যাতন করে অফিস থেকে ভুক্তভোগীদের তাড়িয়ে দিতো। এ ঘটনায় প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে ফাল্গুনীশপ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পাভেল হোসেনসহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গত বুধবার থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত রাজধানীর বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‌্যাব-৪।

র‌্যাব বলছে, চক্রের মূলহোতা ফাল্গুনীশপ ডটকমের সিইও পাভেল হোসেন ৫০ থেকে ৬০ হাজার সাধারণ মানুষের কাছ থেকে এভাবে পণ্য দেওয়ার কথা বলে প্রায় ৫০ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। গ্রেফতার ব্যক্তিরা হলেন পাভেল হোসেন, সাইদুল ইসলাম, আব্দুল্লাহ আল হাসান ও ফারজানা আক্তার মিম।

অভিযানে ফাল্গুনীশপ ডটকমের অফিস থেকে প্রতারণায় ব্যবহৃত একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি, ২৪ ক্যান বিয়ার, চার বোতল দেশি মদ, একটি প্রাইভেটকার, কম্পিউটার, প্রিন্টার, বিপুল পরিমাণ এন-৯৫ মাস্ক, ১০০টি ইনভয়েস, ৩০টি চেক বই, ৮০টি সিল ও বিপুল পরিমাণ বিজ্ঞাপনের স্ক্রিনশট উদ্ধার করা হয়।

গতকাল বিকেলে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‌্যাব-৪-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মোজ্জাম্মেল হক। তিনি বলেন, ফাল্গুনীশপ ডটকম, অরিমপো ডটকম ও টেক ফ্যামিলি ডটকম নামে একাধিক ই-কমার্স সাইট খুলে নিত্যপণ্যের বাজার নির্ধারিত মূল্যের চেয়ে কম দামে তা অনলাইনে বিক্রির জন্য প্রচার করে সাধারণ লোকজনদের আকৃষ্ট করতো চক্রটি। পরবর্তীতে সাধারণ লোকজন তাদের দেওয়া বিজ্ঞাপন দেখে স্বল্পমূল্যে পণ্য পাওয়ার আশায় তাদের সঙ্গে যোগাযোগ করতো। এভাবে চক্রের মূলহোতা পাভেল তার সহযোগীদের সহায়তায় দীর্ঘদিন ধরে প্রতারণা করে প্রচুর পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে। পাভেল হোসেন ৫০ থেকে ৬০ হাজার সাধারণ মানুষের কাছ থেকে এভাবে পণ্য দেওয়ার কথা বলে প্রায় ৫০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

প্রতারক পাভেলের উত্থানের গল্প বর্ণনা করতে গিয়ে র‌্যাব-৪ এর অধিনায়ক মোজাম্মেল হক বলেন, ফাল্গুনীশপ ডটকম কারসাজির মূলহোতা পাভেল হোসেন, যিনি প্রতিষ্ঠানটির সিইও। আর গ্রেফতার সাইদুল ইসলাম, আব্দুল্লাহ আল হাসান ও ফারজানা আক্তার মিম তার অন্যতম সহযোগী। পাভেল ১৯৯১ সালে গোপালগঞ্জ জেলার সদর থানা এলাকায় জন্মগ্রহণ করেন। আট ভাই-বোনের মধ্যে তিনি চতুর্থ। পাভেল ২০০৭ সালে গোপালগঞ্জের স্থানীয় একটি স্কুল থেকে এসএসসি, ২০০৯ সালে ঢাকার একটি কলেজ থেকে এইচএসসি ও ২০১৪ সালে একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক পাস করেছেন। ২০০৯ সালে এইচএসসি অধ্যয়নরত অবস্থায় সে অস্ত্রসহ র‌্যাবের কাছে আটক হয় ও তার বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি অস্ত্র মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাল্গুনী শপ ডটকম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ