Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ পরিকল্পিত কক্সবাজার গঠনে কাজ করছে’

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ বলেন, কক্সবাজারকে একটি পরিকল্পিত ও উন্নত এলাকা হিসেবে গড়ে তুলতে কাজ করছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। আগামী মাসের যে কোনো দিন প্রধানমন্ত্রী কউক ভবন উদ্বোধন করবেন। এখন এই ভবনের ৯৯ ভাগ কাজ শেষ হয়েছে। কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষ গঠনে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও কর্মকর্তাদের অবদানের জন্য কৃতজ্ঞতা জানান তিনি। প্রধানমন্ত্রী কক্সবাজারসহ যেভাবে বাংলাদেশকে গঠন করতে চান, আমরা যেন সেভাবেই কাজ করতে পারি, আল্লাহর দরবারে সেই তাউফিক কামনা করেন কউক চেয়ারম্যান ফোরকান আহমদ।
২০১৮ সালের জুন থেকে ১০৮ কোটি টাকা ব্যয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের দাফতরিক এই বহুতল ভবন নির্মাণ কাজ শুরু হয়েছিল। এই নির্মাণ কাজ যথাসময়ে শেষ করে ভবনে কার্যক্রম শুরু করে উন্নয়ন কর্তৃপক্ষ। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার বাদ জোহর নতুন দাফতরিক ভবনে দোয়া মাহফিল ও মেজবানের আয়োজন করে উন্নয়ন কর্তৃপক্ষ। এতে উপস্থিত ছিলেন কক্সবাজার সদরের এমপি সামুম সরওয়ার কমল, কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশিদ ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান প্রমুখ। উল্লেখ্য, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ গঠিত হয়েছে পর্যটন শহরসহ কক্সবাজারকে পরিকল্পিত ভাবে গড়ে তোলার জন্য। ইতোমধ্যেই কক্সবাজার উন্নয়নন কর্তৃপক্ষ লালদিঘী, গোলদিঘি ও বাজার ঘাটার নাপিতা পুকুরসহ কক্সবাজারের ঐতিহ্যবাহী তিনটি পুকুর সংস্কার করে পর্যটক আকর্ষণে সুনাম অর্জন করেছে। ইতিমধ্যে কক্সবাজার শহরের হলিডে মোড় থেকে বাস টার্মিনাল পর্যন্ত প্রধান সড়কের মাল্টিপল কাজ করে যাচ্ছে উন্নয়ন কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ