Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ফেঞ্চুগঞ্জ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কর্মশালা

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ দুলাল আহমদ বলেন, মহান আল্লাহ মানুষকে এই পৃথিবীতে খলিফা বা প্রতিনিধিরূপে প্রেরণ করেছেন। শুধুমাত্র নামমাত্র প্রতিনিধিত্ব নয় বরং প্রতিনিধিত্বের সাথে কিছু দায়িত্বের সম্মিলনও ঘটিয়েছেন। গত বুধবার সিলেটের ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া কামিল মাদরাসা অডিটোরিয়ামে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া ফেঞ্চুগঞ্জ উপজেলা আয়োজিত ‘সদস্য স্তর উন্নয়ন পরীক্ষা ও প্রশিক্ষণ কর্মশালা’য় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন মানুষের উপর মহান আল্লাহ প্রদত্ত দায়িত্ব হলো তার ইবাদাত তথা আনুগত্য করা। এই আনুগত্য হলো আল্লাহ প্রদত্ত আদেশ-নিষেধ পরিপূর্ণরূপে মেনে চলা। আমাদের উপর অর্পিত দায়িত্ব তখনই আমরা আনজাম দিতে সক্ষম হবো, পরিপূর্ণরূপে আল্লাহ প্রদত্ত আদেশ-নিষেধগুলোকে যখন আমরা নিজেদের জীবনে রূপায়িত করতে পারবো।

শাখা সভাপতি আব্দুল্লাহ আল মাওসুফ’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জামিল আহমদ ও সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন আতহার, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা ফখরুল ইসলাম, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সুলতান আহমদ ও সাবেক কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মুহাম্মাদ উসমান গণি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেঞ্চুগঞ্জ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কর্মশালা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ