Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

হত্যা মামলার আসামি কাউন্সিলরপ্রার্থী

কালিয়াকৈরে আলোচনা-সমালোচনার ঝড়

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

গাজীপুর জেলার কালিয়াকৈরে আলোচিত যুবলীগ নেতা রফিকুল ইসলাম রফিক হত্যা মামলার চার্জশিটভুক্ত প্রধান আসামি খাওাব মোল্লা কালিয়াকৈর পৌর নির্বাচনে ৭নং ওয়ার্ড থেকে পানির বোতল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। আলোচিত এই হত্যা মামলার চার্জশিটভুক্ত প্রধান আসামির নির্বাচনে অংশ গ্রহণ নিয়ে এলাকায় চলছে আলোচনা ও সমালোচনার ঝড়। আলোচিত এই হত্যা মামলার চার্জশিটভুক্ত প্রধান আসামি খাওাব মোল্লার বিরুদ্ধে এলাকায় রয়েছে একাধিক অভিযোগ। একাধিক প্রাপ্ত তথ্যে গেছে, ২০১৪ সালের ২১ আগস্ট কালিয়াকৈর উপজেলার চন্দ্রায় বঙ্গবন্ধু কলেজ মাঠে আ.লীগের এক জনসভা অনুষ্ঠিত হয়। ওই জনসভার প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী ও গাজীপুর জেলা আ.লীগের সভাপতি আ.ক.ম. মোজাম্মেল হক এমপি।

মন্ত্রীর উপস্থিতিতে জনসভা চলাকালীন কালিয়াকৈর উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলামকে আ.লীগের ওই জনসভার মঞ্চ থেকে ডেকে নিয়ে নির্মমভাবে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। এ হত্যার ঘটনায় খাওাব মোল্লাকে ১নং আসামি করে কালিয়াকৈর থানায় নিহত রফিকের ছোট ভাই সিরাজুল ইসলাম ওরফে মজিদ বাদি হয়ে ১০ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। সেই সময় খাওাব মোল্লা ছিলেন কালিয়াকৈর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক

তদন্ত শেষে পুলিশ ২০১৮ সালে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এই আলোচিত হত্যা মামলার প্রধান চার্জশিটভুক্ত প্রধান আসামি খাওাব মোল্লা। আরো জানা গেছে, এই খাওাব মোল্লার সহযোগি হানিফ কালিয়াকৈর পৌর এলাকার ৭নং ওয়ার্ডের বিশ্বাস পাড়ায় ক্রসফায়ারে নিহত হন।

এ বিষয়ে খাওাব মোল্লা বলেন, এটি একটি রাজনৈতিক হত্যাকাণ্ড, আমার মতো আরো অনেককে এ মামলায় ফাঁসানো হয়েছে। আমি এ মামলায় জামিনে আছি। আদালতেই প্রমাণ হবে আমি এ হত্যাকাণ্ডের সাথে জড়িত কি না। অন্যান্য অভিযোগের বিষয়ে তিনি বলেন, আমার বিরুদ্ধে অপ্রচার চালানো হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসামি কাউন্সিলরপ্রার্থী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ