Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরাজগঞ্জে যমুনার ভয়াল ছোবলে শিমলার সলিড স্পারে ধস

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : যমুনার ভয়াল ছোবলে সিরাজগঞ্জের সিমলা সলিট স্পারের প্রায় একশ’ মিটার এলাকায় ধসে যাওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছে নদী তীরবর্তী এলাকার শত শত মানুষ।
বুধবার রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের শিমলায় পানি উন্নয়ন বিভাগের সলিড স্পারের প্রায় প্রায় একশ’ মিটার মাটির স্যাং বিচ্ছিন্ন হয়ে গেছে। এ আতঙ্কিত হয়ে পড়েছে যমুনাপাড়ের শিমলা এলাকার মানুষ। তবে পানি কম থাকায় ঘর-বাড়ির কোনো ক্ষয়ক্ষতি হয়নি। বৃহস্পতিবার সকালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম তাঁর নির্বাচনী এলাকা শিমলায় শুকনো মৌসুমে যমুনা পাড়ে সলিড স্পারে ধস নামায় বিস্মিত হয়ে দ্রুত সংস্কারের জন্য পানি উন্নয়ন বিভাগের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। নির্দেশ পাওয়ার পর সকালেই পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধŸতন কর্তৃপক্ষ ধসে পড়া স্থান পরিদর্শন করেছেন।
এ সময় পরিদর্শনকালে উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী বাবুল চন্দ্র শীল, সিরাজগঞ্জের জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ হাসান ইমামসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।
পরিদর্শন শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যৌথভাবে জনগণকে আশ্বস্ত করে বলেছেন, সলিড স্পারে এই ধস নামায় জনগণের জানমালের ক্ষয়ক্ষতির কোনো সম্ভাবনা নেই। আতঙ্কিত হবারও কোনো কারণ নেই। ধসে পড়া এই ৫০ মিটার অংশ বর্তমানে বালুভর্তি জিও ব্যাগ এবং সিসি ব্লক দিয়ে মুড়িয়ে দেয়া হচ্ছে। যমুনার পানি কমে  গেলে ধসে পড়া স্থান দ্রুত মেরামত করে আগের মতো শক্ত কাঠামোতে ফিরিয়ে আনা হবে।
সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম বৃহস্পতিবার দুপুরে জানান, যমুনার পানি কমতে থাকায় এ ধরনের ভাঙন দেখা দিয়েছে। এ নিয়ে আতংকের কিছু নেই। ইতিমধ্যে ভাঙন ঠেকাতে সিসি ব্লক ও বালি ভর্তি জিওব্যাগ ডাম্পিং শুরু করা হয়েছে।








 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরাজগঞ্জে যমুনার ভয়াল ছোবলে শিমলার সলিড স্পারে ধস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ