Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

কারাগারে খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা হয়েছিল?

সমাবেশে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

কারাগারে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা হয়েছিল কিনা সে প্রশ্ন তুলেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সম্পূর্ণ মিথ্যা মামলায় সাজা দিয়ে দেশনেত্রীকে পুরনো ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত ভবনে যেখানে ইঁদুর, বিড়াল ঘুরে বেড়াতো সেখানে রাখা হয়। এরপরে তাকে পিজি হাসপাতালে নিয়ে আসা হয়েছিলো সেখানে কোনো চিকিৎসা দেয়া হয়নি। ফলে তার ভেতরে যে রোগের সূত্রপাত হয়েছিলো। আজকে অনেকের মধ্যে এই প্রশ্ন উঠেছে যে, সেদিন কী বেগম খালেদা জিয়াকে স্লো পয়জনিংয়ের কোনো ব্যবস্থা করা হয়েছিলো? আমরা এটা জানতে চাই।

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়াকে বিদেশে সুচিকিৎসার দাবিতে যুবদল আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সরকারের পক্ষে কোন কিছুই অসম্ভব নয় মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আজকে সন্দেহ-সংশয় জন্ম নিয়েছে খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা হয়েছিল কিনা? কারণ এদের পক্ষে কিছুই অসম্ভব নয়। যারা জোর করে আগের রাত্রে ভোট ডাকাতি করে যারা ক্ষমতায় বসে থাকতে পারে এবং যারা অবলীলায় ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা করতে পারে, গণতন্ত্রকামী নেতাকর্মীদের ওপর গুলি করে হত্যা করতে পারে এবং তাদেরকে পঙ্গু করতে পারে, ইলিয়াস আলী, চৌধুরী আলমসহ ৫‘শ নেতা-কর্মীকে গুম করে দিতে পারে তাদের পক্ষে কিছুই অসম্ভব নয়।

খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবিতে চলমান আন্দোলনে সকলকে ঘর থেকে রাস্তায় নামার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, দেশনেত্রী আজকে তার জীবন নিয়ে লড়াই করছেন। আমরা কি আর ঘরে বসে থাকবো? আমরা ঘরে বসে থাকবো না। আমরা সমস্ত শক্তি দিয়ে তার জীবন রক্ষার জন্য অবশ্যই প্রাণপণ কাজ করব।

তিনি বলেন, সামনের দিনগুলোতে আরো শক্তি নিয়ে সকলকে নেমে আসতে হবে। আমাদের ঐক্যবদ্ধ হয়ে এই সরকারকে বাধ্য করতে হবে। খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে এর পরিণতি শুভ হবে না উল্লেখ করে সরকারের উদ্দেশ্যে হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপি মহাসচিব বলেন, অন্যথায় এই জনগণ আপনাদের বিচার করবে, তাদের কাছে জবাবদিহি করতে হবে। তখন আর কাউকে খুঁজে পাবেন না। পেছনের দরজাটাও আপনারা খুঁজে পাবেন না। সকলকে বলব, আসুন আমরা সবাই আরো ঐক্যবদ্ধ হই। ঐক্যবদ্ধ হয়ে এই আন্দোলনকে আরো বেগবান করে সরকারকে বাধ্য করি, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে চিকিৎসার ব্যবস্থা করতে এবং দেশনেত্রীকে মুক্ত করতে।

যুবদলের নেতা-কর্মীরা সুশৃঙ্খলভাবে ফুটপাতে বসে খালেদা জিয়া ছবি সম্বলিত প্ল্যাকার্ড হাতে এই সমাবেশে অংশ নেয়। যুবদলের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন ও সাংগঠনিক সম্পাদক মামুন হাসানের পরিচালায় সমাবেশে বিএনপি মহানগর উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, যুবদলের মোরতাজুল করীম বাদরু, আলী আকরব চুন্নু, মোনায়েম মুন্না, গোলাম রাব্বানী, তরিকুল ইসলাম বনি, এসএম জাহাঙ্গীর, জাকির হোসেন সিদ্দিকী, কামাল আনোয়ার আহমেদ সহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন। সভায় যুবদলকে ধন্যবাদ জানান বিএনপি মহাসচিব।###



 

Show all comments
  • Golam Mostafa ২৬ নভেম্বর, ২০২১, ১:১৫ এএম says : 0
    হতে পারে কারণ আঃ লীগ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় , অবৈধভাবে ক্ষমতা ব্যাবহারে উৎসাহ প্রদান করেন , যা আজ তিনি আন্তর্জাতিক ও আঞ্চলিক দেশের মধ্যে জাতীয় যা কিছু টা আলজাজিরা রয়টার্স জানিয়েছে খালেদা জিয়াকে মেরে ফেলতে পারলে আঃ লীগের পক্ষ নেই, এমন ভাবে ঔষধ সেবন করা হয়েছে আর তাতেই গনতন্ত্র খালেদা জিয়া মৃত্যুর দ্বারপ্রান্তে পৌঁছে গেছে । আঃ লীগ ক্ষমতার জন্য সব ধরনের পথ বেছে নেয় ।
    Total Reply(0) Reply
  • Mir Irfan Hossain ২৬ নভেম্বর, ২০২১, ১:১৫ এএম says : 0
    ভারতীয় বিশেষজ্ঞ এবং বাংলাদেশি বিশেষজ্ঞ ডাক্তার যখন নিশ্চিত হবেন খালেদা জিয়াকে আর বাঁচানো সম্ভব নয় তখন কেবল বিদেশ যাওয়ার অনুমতি দিবেন।
    Total Reply(0) Reply
  • Maheer Maheer ২৬ নভেম্বর, ২০২১, ১:১৬ এএম says : 0
    যখন দেখবে নিজেকে অনেক বড় মনে হচ্ছে তখনই বুঝবে সূর্য পশ্চিমে ডুবতে বসেছে। আঁধার ঘনিয়ে আসতে আর খুব বেশি দেরি নাই। অহংকার, দাম্ভিকতা আর জালিমের পতন অনিবার্য, অতি নিকটে! সত্যের বিজয় অবশ্যম্ভাবী।
    Total Reply(0) Reply
  • মাহবুবুল আলম ২৬ নভেম্বর, ২০২১, ১:১৬ এএম says : 0
    এজন্যই বিদেশ যেতে বাধা। বাহিরে গেলেই এটা ধরা পড়ে যাবে।আর ধরা পড়লে বহির্বিশ্বে সরকার ফেঁসে যেতে পারে। তাই টালবাহানা চলছে,দেশে মরে গেলে যে ভাবে হউক সামাল দেয়া যাবে যাহা বিদেশে অসম্ভব।
    Total Reply(0) Reply
  • Nayon Miji ২৬ নভেম্বর, ২০২১, ১:১৭ এএম says : 0
    হয়তো এজন্যই বিদেশে দিতে রাজিনা...যদি উন্নত প্রযুক্তি দিয়ে টেষ্ট করা হয়...ধারনা...না হয় বিদেশে চিকিৎসায় সরকারের তেমন লাব ক্ষতি আছে মনে হয় না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ