Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার দাবি মেনে নিন

খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

গণপরিবহনে অর্ধেক ভাড়া ও নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সাথে ঐক্যমত পোষণ করেছে খেলাফত মজলিস। গতকাল বৃহস্পতিবার এক যুক্ত বিবৃতিতে খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ ইসহাক ও ভারপ্রাপ্ত মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন বলেন, গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার দাবি যৌক্তিক। স্বাধীনতার পূর্ববর্তী সময় থেকেই শিক্ষার্থীরা এই ন্যায্য দাবি করে আসছে। জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি ও তৎপরবর্তিতে গণপরিবহনে ভাড়া বৃদ্ধির কারণে বর্তমানে শিক্ষার্থীদের জীবনও দুর্বিষহ হয়ে উঠেছে।

এমতাবস্থায় সাধারণ শিক্ষার্থীরা রাজপথে নামতে বাধ্য হচ্ছে। আমরা শিক্ষার্থীদের এই ন্যায্য দাবির সাথে একমত পোষণ করছি। নেতৃদ্বয় অবিলম্বে সকল গণপরিবহনে আইডি কার্ড প্রদর্শণ করে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া প্রদানের প্রজ্ঞাপন জারি করার জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান। পাশাপাশি রাজধানীসহ সারাদেশে নিরাপদ সড়কের জন্য অবিলম্বে কার্যকর আইন প্রণয়ন ও বাস্তবায়নেরও দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন