Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

৫০টি ব্যান্ডের অংশগ্রহণে একটি গান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১১:৩০ এএম

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঘিরে বিশাল এক পরিকল্পনায় সামিল হচ্ছে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবা)। ৫০ বছর পূর্তিতে ৫০টি ব্যান্ডের অংশগ্রহণে তৈরি হচ্ছে একটি গান। গানটির ভিডিও রেকর্ডিং এ অংশ নিতে বুধবার (২৪ নভেম্বর) নারায়ণগঞ্জের ওসমানি স্টেডিয়ামে হাজির হয়েছিলেন দেশের সব ব্যান্ড তারকা।

এ প্রসঙ্গে বামবার ভাইস প্রেসিডেন্ট ওয়ারফেইজ ব্যান্ডের শেখ মনিরুল আলম টিপু গণমাধ্যমকে বলেন, ‘দেশের জন্য এটা আমাদের বিশেষ নিবেদন। স্বাধীনতার ৫০ বছরপূর্তিতে বামবার ৫০টি ব্যান্ড মিলে সম্পূর্ণ নতুন একটি দেশের গান তৈরি করছে। গত মে মাস থেকে প্রজেক্টটির সঙ্গে আমি যুক্ত। অবশেষে এর চূড়ান্ত কাজ হলো। আমরা ওসমানী স্টেডিয়ামে গানটির ভিডিও শুট করেছি।’

জানা গেছে, বামবার মোট সদস্য ৫২। সেখান থেকেই ৫০ ব্যান্ড ভিডিও চিত্রে অংশ নিয়েছেন। এ তালিকায় ছিলেন- ব্যান্ড তারকা মাকসুদ, সাইদ হাসান টিপু, নাসিম আলী, নকীব খান, বাপ্পা মজুমদার, হাসান, হামিম আহমেদ, শাফিন আহমেদ, মানাম আহমেদ, লাবু, লিংকন, শেখ মনিরুল আলম টিপু, বেজবাবা সুমন, রাফা প্রমুখ।

টিপু আরও জানান, আগামী ১৬ ডিসেম্বরের আগেই গানটি অবমুক্ত হবে। প্রজেক্টটিতে বামবা কন্টেন্ট ও পারফরমেন্স পার্টনার, কার্নিভাল কনসেপ্ট স্ট্যাটিজিক ও এক্সিকিউশন এবং রেড ডট ভিজ্যুয়াল ও প্রডাকশন পার্টনার হিসেবে যুক্ত আছে। বিষয়টি নিয়ে শিগগিরই সংবাদ সম্মেলনসহ নানা আয়োজনে পুরো প্রজেক্টটির বিস্তারিত তুলে ধরা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত


আরও
আরও পড়ুন