Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সরিষাবাড়ীতে আ.লীগের ৭ প্রার্থীর বিপরীতে ৩৬ বিদ্রোহী

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ৪:০০ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য আগামী ২৬ ডিসেম্বরের ইউপি নির্বাচনে লড়তে ৭টি ইউনিয়নে ৫১ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র জনা দিয়েছেন। আওয়ামী লীগ মনোনিত ৭ জন প্রার্থীর বিপরীতে মনোনয়নপত্র জমা দিয়েছেন দলের আরো ৩৬ জন নেতা। বৃহস্পতিবার বিকেলে মনোনয়নপত্র জমার শেষদিনে উপজেলা নির্বাচন অফিস থেকে এ তথ্য পাওয়া গেছে।
নির্বাচন অফিস সূত্র জানায়, ১নং সাতপোয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা পড়ে ৯ জন। আওয়ামী লীগ মনোনিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবু তাহের এবং দলের অন্য ৬ বিদ্রোহীদের মধ্যে রবিউল আলম, লাল মিয়া, সোহেল মিয়া, সেলিম রেজা, উম্মত আলী ও জয়নাল আবেদীন বাবলু। বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান আব্দুল হাই তালুকদার। ২নং পোগলদিঘা ইউনিয়নে ৫ জন। আওয়ামী লীগ মনোনিত তারাকান্দি ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক আশরাফুল আলম মানিক এবং দলের ৪ বিদ্রোহীদের মধ্যে বর্তমান চেয়ারম্যান সামস উদ্দিন সামস, দেলোয়ার হোসেন, আখতারুজ্জামান তরফদার ও আব্দুল জলিল রতন। ৩নং ডোয়াইল ইউনিয়নে ৫ জন। আওয়ামী লীগ মনোনিত উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক স্বপন এবং দলের ৩ বিদ্রোহী নাসির উদ্দিন, আব্দুল জলিল ও জিন্নাত আলী এবং বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মোর্শেদুল আলম। ৪নং আওনা ইউনিয়নে ৮ জন। আওয়ামী লীগ মনোনিত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান বেল্লাল হোসেন এবং দলের ৬ বিদ্রোহী শাহিনুর রহমান, আব্দুর রহিম, মোহাম্মদ হুমায়ুন কবীর, মোহাম্মদ সাহেদ তরফদার, আব্দুল হক ও নুরুল ইসলাম এবং বিএনপি সমর্থিত স্বতন্ত্র সাবেক চেয়ারম্যান নুরুজ্জামান তালুকদার বাবু। ৬নং ভাটারা ইউনিয়নে ৬ জন। আওয়ামী লীগ মনোনিত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদল এবং দলের ৩ বিদ্রোহী আব্দুল হাই, রফিকুল ইসলাম ও সুলতান মাহমুদ, বিএনপি সমর্থিত স্বতন্ত্র হারুনর রশিদ খান এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের শফিকুল ইসলাম। ৭নং কামরাবাদ ইউনিয়নে ৯ জন। আওয়ামী লীগ মনোনিত উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস ছালাম এবং দলের ৮ বিদ্রোহী হাবিবুর রহমান মানিক, এমদাদুল হক তালুকদার, জালাল উদ্দিন, রবিউল ইসলাম, জাকির হোসেন, ছানোয়ার হোসেন, সামিউল হক ও শরিফ আহম্মেদ। ৮নং মহাদান ইউনিয়নে ৯ জন। আওয়ামী লীগ মনোনিত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান এ কে এম আনিছুর রহমান জুয়েল এবং দলের ৬ বিদ্রোহী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান আজমত আলী, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল্লাহ্ আল মামুন, অধ্যক্ষ আনোয়ার হোসেন, আব্দুল্লাহ আল হারুন, মোমেনুল ইসলাম ও হুমায়ুন কবীর, জাতীয় পার্টির শফিকুল ইসলাম বাগা এবং স্বতন্ত্র প্রার্থী আবু তাহের। এছাড়াও সাধারণ সদস্য পদে ২৯৭ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
উপজেলা নির্বাচন অফিসার মাকসুদ আলম জানান, আগামী ২৯ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৬ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার ও ৭ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হবে। উপজেলায় ৭টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩ হাজার ২১১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ১ হাজার ৭৯৭ জন ও নারী ভোটার সংখ্যা ১ লাখ ১ হাজার ৪১৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন

৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ