Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

হামাস ইস্যুতে পাকিস্তানের রাজনৈতিক দলগুলোর প্রতিবাদ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ৪:০২ পিএম

পাকিস্তানের রাজনৈতিক দলগুলোর প্রতিবাদ ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসকে সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা করার পর ব্রিটিশ সরকারের কঠোর নিন্দা করেছে পাকিস্তানের বিভিন্ন রাজনৈতিক দল।

গতকাল (বৃহস্পতিবার) বন্দরনগরী করাচিতে এ বিষয়ে একটি সম্মেলনে রাজনৈতিক দলের নেতারা বলেন, ব্রিটিশ সরকারের এই পদক্ষেপের পর এ কথা পরিষ্কার হয়েছে যে, মুসলিম বিশ্বের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা অপরিহার্য হয়ে উঠেছে।

ব্রিটিশ সরকার হামাসের বিরুদ্ধে যে পদক্ষেপ নিয়েছে সে বিষয়টি আন্তরিকভাবে বিবেচনায় নেয়ার জন্য আন্তর্জাতিক সমাজের প্রতি সম্মেলনের বক্তারা আহ্বান জানান। তারা ব্রিটিশ সরকারকে বুড়ো উপনিবেশিক শক্তি হিসেবে আখ্যায়িত করে বলেন, এই ব্রিটেনের মদদেই মুসলমানদের পূণ্যভূমি ফিলিস্তিনে ইহুদিবাদী ইসরাইলের জন্ম হয়েছে।

পাকিস্তানের ফিলিস্তিনি ফাউন্ডেশন এই সম্মেলনের আয়োজন করে। এতে অংশ নিয়ে বিভিন্ন দলের নেতারা ব্রিটিশ সরকারের হামাস-বিরোধী পদক্ষেপের বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নেয়ার জন্য পাক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রতি আহ্বান জানান। হামাসকে তারা গণমানুষের সংগঠন বলেও অভিহিত করেন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন