Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আরও ৫৮ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ৫:১১ পিএম

রাজধানীসহ সারা দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৫৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ৫৬ জন ও ঢাকার বাইরের হাসপাতালে দুইজন রোগী ভর্তি হন। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। তবে চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৮ জন।

বর্তমানে রাজধানীসহ সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন এমন ডেঙ্গু রোগীর সংখ্যা ৪৪৬ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৩৩৬ জন ও বেসরকারি হাসপাতালে ১১০ জন রোগী ভর্তি আছেন।

শুক্রবার (২৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (বিপিএম) ই-এম আই এস ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৫৮ ডেঙ্গুরোগীর মধ্যে রাজধানী ঢাকায় সরকারি হাসপাতালে ২৪ জন এবং বেসরকারি হাসপাতালে ৩২ জন ভর্তি হন। এছাড়া এ সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন দুইজন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৫ নভেম্বর পর্যন্ত রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সর্বমোট ২৬ হাজার ৯১৭ জন রোগী হাসপাতালে ভর্তি হন। এদের মধ্যে ২৬ হাজার ৩৭৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ জন, অক্টোবরে পাঁচ হাজার ৪৫৮ জন এবং ২৬ নভেম্বর পর্যন্ত তিন হাজার ২৬২ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২০ জানুয়ারি, ২০২২
১৯ জানুয়ারি, ২০২২
১৮ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২
১৩ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন